Alexa ফাইনালে হেরে বাচ্চাদের খেলাধুলা করতে নিষেধ করলেন নিশাম! 

ফাইনালে হেরে বাচ্চাদের খেলাধুলা করতে নিষেধ করলেন নিশাম! 

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৩৬ ১৫ জুলাই ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অবিশ্বাস্য, অকল্পনীয় এক বিশ্বকাপ ফাইনাল দেখল বিশ্ববাসী। বিশ্বকাপ ফাইনাল রোমাঞ্চকর নাকি ভয়াবহ কোন নামে বিশেষণ করা যায়। মূল ম্যাচ ড্রয়ের পরে সুপার ওভারও ড্র! এর পরে ভাগ্য নির্ধারণ হয় বাউন্ডারিতে। এমনই এক ফাইনাল দেখলো বিশ্ব ক্রিকেট। 

রোববার লর্ডসে হয়ে গেলো এমন অবিশ্বাস্য এক ম্যাচ। ম্যাচ শেষে নিউজিল্যান্ডের ক্রিকেটাররা ভেজা চোখে মাঠেই বসে পড়েছেন। সতীর্থরাই কে অন্যকে সান্ত্বনা দিচ্ছেন। কিন্তু কোনো সান্ত্বনাই যে মনের ক্ষত সারাতে পারে না। টানা দুই বিশ্বকাপের ফাইনালে খেলেও স্বপ্নের ট্রফি হাতে উঠেনি কিউইদের। 

এমনই ক্ষত নিয়ে সামাজিক যোগাযোগের মধ্যম টুইটারে এক বার্তা দিয়েছেন কিউই অলরাউন্ডার জিমি নিশাম। টুইটারে তিনি লেখেন, বাচ্চারা, খেলাধুলা করো না। তার চেয়ে বরং বেকিং বা অন্যকিছু করো, ৬০ বছর বয়সে মোটা এবং হাসিখুশিভাবে মারা যাও।  

আগে ব্যাট করতে নেমে ইংলিশ বোলারদের তোপে নিউজিল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ২৪১ রান। জবাবে ব্যাট করতে নেমে ইংলিশরাও গুটিয়ে যায় ২৪১ রানে। প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনাল গড়ায় সুপার ওভারে। টান টান উত্তেজনা। ইংল্যান্ড করে ১৫ রান। নিউজিল্যান্ডও করে ঠিক ১৫!

সুপার ওভারেও ম্যাচ টাই হওয়ায় হিসেবে আসে বাউন্ডারি। কোন দল বেশি বাউন্ডারি হাঁকিয়েছে সেই হিসেবে জয়ী হয় ইংল্যান্ড। এ যেন রূপকথাকেও হার মানানো ফাইনাল! 

ডেইলি বাংলাদেশ/এমকে

Best Electronics
Best Electronics