ফাইনালে উঠলেই দেখা হবে রোনালদো-মেসির

ফাইনালে উঠলেই দেখা হবে রোনালদো-মেসির

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:২৮ ১০ জুলাই ২০২০   আপডেট: ১৮:৩০ ১০ জুলাই ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

করোনা মহামারির কারণে দীর্ঘদিন ধরেই স্থগিত ছিল উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের চলতি মৌসুম। শুক্রবার এই মৌসুমের কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনালের ড্র অনুষ্ঠিত হয়েছে। ড্রয়ের পর দলগুলো নিজেদের সম্ভাব্য প্রতিপক্ষ সম্পর্কে ধারণা পেয়ে গেছে। বর্তমান সূচি অনুযায়ী বার্সেলোনা ও জুভেন্টাস ফাইনালে উঠলেই দেখা যাবে লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর মুখোমুখি লড়াই। এর আগে দুজনের লড়াই দেখার কোনো সুযোগ নেই। 

এদিকে নতুন শিডিউল অনুযায়ী সাবেক ক্লাব রিয়াল মাদ্রিদের সঙ্গে শেষ আটেই রোনালদোর দেখা হয়ে যেতে পারে। লস ব্লাঙ্কোসরা শেষ ষোলোর লড়াইয়ে ম্যানচেস্টার সিটিকে হারিয়ে দিতে পারলেই শেষ আটে তাদের সাক্ষাৎ হতে পারে জুভেন্টাস অথবা লিঁও’র সঙ্গে। 

শেষ ষোলোর ম্যাচে নাপোলিকে হারিয়ে দিলে কোয়ার্টার ফাইনালে বার্সেলোনার সঙ্গে বায়ার্ন মিউনিখ বা চেলসির দেখা হতে পারে। নিজেদের প্রথম ম্যাচে চেলসিকে ৩-০ গোলে হারিয়ে এরইমধ্যে কোয়ার্টারের পথে এক পা দিয়ে রেখেছে বাভারিয়ানরা।

লিভারপুলকে শেষ ষোলো থেকে বিদায় করে দেয়া অ্যাতলেটিকো মাদ্রিদ কোয়ার্টার ফাইনালে আরবি লিপজিগের মোকাবিলা করবে। এবারের ড্রয়ে রিয়াল মাদ্রিদ ও বার্সা একই পাশে থাকায় এল ক্ল্যাসিকো সেমিফাইনালের সম্ভাবনাও তৈরি হয়েছে।

এবারের চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার ফাইনাল এবং সেমিফাইনাল সব ম্যাচই এক লেগে অনুষ্ঠিত হবে। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে পর্তুগালের লিসবনে। আগামী ১২ আগস্ট থেকে শুরু হতে যাওয়া এই লড়াইয়ের পর্দা নামবে ২৩ আগস্ট ফাইনালের মাধ্যমে।

চ্যাম্পিয়নস লিগের ড্র

কোয়ার্টার ফাইনাল:

ম্যাচ ১: রিয়াল মাদ্রিদ অথবা ম্যানচেস্টার সিটি বনাম লিঁও অথবা জুভেন্টাস
ম্যাচ ২: আরবি লিপজিগ বনাম অ্যাতলেটিকো মাদ্রিদ
ম্যাচ ৩: নাপোলি অথবা বার্সেলোনা বনাম চেলসি অথবা বায়ার্ন মিউনিখ
ম্যাচ ৪: আটালান্টা বনাম পিএসজি

সেমিফাইনাল

ম্যাচ ১: রিয়াল মাদ্রিদ অথবা ম্যানসিটি অথবা লিঁও অথবা জুভেন্টাস বনাম নাপোলি অথবা বার্সেলোনা অথবা চেলসি অথবা বায়ার্ন মিউনিখ

ম্যাচ ২: আরবি লিপজিগ অথবা অ্যাতলেটিকো মাদ্রিদ বনাম আটালান্টা অথবা পিএসজি

ডেইলি বাংলাদেশ/এএল