ফাঁকা মাঠে কিউইদের উড়িয়ে দিলো অজিরা

ফাঁকা মাঠে কিউইদের উড়িয়ে দিলো অজিরা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:১৯ ১৩ মার্চ ২০২০  

উইকেট শিকার করে প্যাট কামিন্সের উচ্ছ্বাস

উইকেট শিকার করে প্যাট কামিন্সের উচ্ছ্বাস

সফরকারী নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে বড় জয় পেয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। সিডনিতে ৭১ রানের জয়ে দারুণভাবে সিরিজ শুরু করল তারা। তবে দুদলের খেলা হয়েছে দর্শকশূন্য মাঠে। করোনাভাইরাস আতংকে এ ম্যাচটি ‘ক্লোজড ডোর’-ভাবে আয়োজিত হয়।

প্রথমে ব্যাট করে ২৫৮ রান করে অস্ট্রেলিয়া। রান তাড়া করতে নেমে সাবধানী শুরু করেন দুই কিউই ওপেনার মার্টিন গাপটিল ও হেনরি নিকোলাস। ব্যক্তিগত ১০ রানে হেনরি আউট হলে ভাঙে দুজনের ২৮ রানের জুটি। এরপর থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তাড়া। 

দলের পক্ষে সর্বোচ্চ ৪০ রান করেন গাপটিল। এছাড়া কেম উইলিয়ামসন ১৯, রস টেইলর ৪ ও জিমি নিশাম ৮ রান করেন। দলের মূল ব্যাটসম্যানদের ব্যর্থতায় মাত্র ৯৬ রানেই পাঁচ উইকেট হারায় সফরকারীরা। ম্যাচ থেকেও তখনই ছিটকে যায় তারা।

ষষ্ঠ উইকেটে দলের হাল ধরে শেষ চেষ্টা করেন টম ল্যাথাম ও কলিন দি গ্র্যান্ডহোম। তবে তাদের ৫১ রানের জুটি ম্যাচ জয়ের জন্য যথেষ্ট ছিল না। লাথাম ৩৮ ও গ্র্যান্ডহোম ২৫ রান করে আউট হন। বাকিরাও দ্রুত ফিরে গেলে ৪১ ওভারে মাত্র ১৮৭ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ড। 

অস্ট্রেলিয়ার হয়ে প্যাট কামিন্স ও মিচেল মার্শ তিনটি করে উইকেট শিকার করেন। এছাড়া জশ হ্যাজেলউড ও অ্যাডাম জাম্পা নেন দুটি করে উইকেট।
 
এর আগে টস জিতে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। ডেভিড ওয়ার্নার ও ফিঞ্চের শতরানের ওপেনিং জুটিতে বড় স্কোরের সম্ভাবনা জাগিয়েছিল অজিরা। ওয়ার্নার ৬৭ ও ফিঞ্চ ৬০ রান করে আউট হন। 

দারুণ উদ্বোধনী জুটির পর লাবুশেন ছাড়া আর কেউই ফিফটির দেখা পাননি। এই ব্যাটসম্যান করেন ৫৬ রান। কিউই বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে শেষ পর্যন্ত ৭ উইকেটে ২৫৮ রান তোলে অস্ট্রেলিয়া।

ডেইলি বাংলাদেশ/এএল