প্লাস্টিকে মোড়ানো রেস্তোরাঁ স্বাগত জানাচ্ছে গ্রাহকদের

প্লাস্টিকে মোড়ানো রেস্তোরাঁ স্বাগত জানাচ্ছে গ্রাহকদের

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:২২ ৯ আগস্ট ২০২০  

গোল্ডেন হর্ন রেস্তোরাঁ ইস্তাম্বুল

গোল্ডেন হর্ন রেস্তোরাঁ ইস্তাম্বুল

সামাজিক দূরত্ব নিশ্চিত করতে প্লাস্টিকে মুড়িয়ে একটি রেস্তোরাঁ সাজানো হয়েছে। আলাদা টেবিল, চেয়ার স্বচ্ছ প্লাস্টিক দিয়ে ঢেকে সেখানে খাবারের ব্যবস্থা করা হয়েছে। স্বাস্থ্যসম্মত এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন ওই রেস্তোরাঁর গ্রাহকরাও।

ইস্তাম্বুলের গোল্ডেন হর্ন রেস্তোরাঁয় সামাজিক দূরত্ব নিশ্চিতে একেকটা ডিনারের টেবিল চেয়ার আলাদা করে স্বচ্ছ প্লাস্টিকে মুড়িয়ে তাবুর মতো তৈরি করে দেয়া হচ্ছে। পলিকার্বনেট প্লাস্টিক স্বচ্ছ হওয়ায় বাইরে থেকে সবই দেখা যাচ্ছে। আলোকসজ্জায় তৈরি করা হয়েছে রোমান্টিক পরিবেশ। প্রতিটা ডোমের মধ্যেই রয়েছে বাতাস আসা যাওয়ার জন্য বিশেষ জানালা। ডাইনিং টেবিলের মধ্যে দেয়া আছে বিশেষ বাটন, যেটিতে চাপ দিলেই শুধুমাত্র ওয়েটাররা আসবেন, এর আগে না। 

গোল্ডেন হর্ন রেস্তোরাঁ ইস্তাম্বুল

রেস্তোরাঁর মালিক জানান, যারা করোনা নিয়ে অনেক সতর্ক, আর আইসোলেশনে থাকতে চান, তারা এই ব্যবস্থাকে অনেক পছন্দ করছেন। অনেকদিন ধরেই রেস্তোরাঁটি বুকড হয়ে আছে।

তিনি আরো জানান, করোনা মহামারী শুরুর পর রেস্তোরাঁটি তিনমাস বন্ধ ছিলো। সামাজিক দূরত্ব নিশ্চিত করে রেস্তোরাঁটি এভাবে সাজানোর পরিকল্পনা সে সময়ই মাথায় আসে। অল্প দিনেই বেশ জনপ্রিয়তা পেয়েছে এ উদ্যোগ।

গোল্ডেন হর্ন রেস্তোরাঁ ইস্তাম্বুল

রেস্তোরাঁয় রাতের খাবার খেতে আসা এক দম্পত্তি বলেন, এখানে তারা এসেছেন সামাজিক দূরত্বের সুন্দর ব্যবস্থা দেখে। মনে হচ্ছে আইসোলেশনেই আছি। বাসাতেই ডিনার করছি। প্রথমবার এখানে এসেছেন। এখন থেকে প্রায়ই আসবেন বলেও জানান তারা।

তবে রেস্তোরাঁটি শুধুমাত্র যারা নিয়মিত গ্রাহক, তাদের বুকিংই নিচ্ছে, যেন তারা নিরাপদ বোধ করেন।

ডেইলি বাংলাদেশ/জেএস