প্লাজমা চিকিৎসায় সুস্থ হয়েছেন এক রোগী, জানালেন জোয়া মোরানি

প্লাজমা চিকিৎসায় সুস্থ হয়েছেন এক রোগী, জানালেন জোয়া মোরানি

বিনোদন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১০:২৪ ৩১ মে ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

করোনা থেকে সারিয়ে তুলতে কাজ করছে প্লাজমা চিকিৎসা। টুইট করে জানালেন প্রযোজকের জোয়া মোরানি। করোনা আক্রান্ত হয়েছিলেন করিম মোরানির মেয়ে জোয়া মোরানি। কিন্তু তারপর কোয়ারেন্টাইনে থেকে সুস্থ হয়ে উঠেছিলেন তিনি। সুস্থ হয়ে ওঠার পরে প্লাজমা দান করেন জোয়া। সেই প্লাজমা অন্য রোগীর সেরে উঠতে কাজে লাগছে বলে জানিয়েছেন প্রযোজক কন্যা।

করোনা চিকিৎসায় এখনো ভ্যাকসিন আবিষ্কার হয়নি। ঠিক কোন চিকিৎসায় সেরে উঠবে করোনা আক্রান্ত রোগী তার জন্য গবেষণা চালিয়ে যাচ্ছেন বিজ্ঞানী ও চিকিৎসকেরা। কিন্তু এর মধ্যেই আশার আলো দেখা গিয়েছে। কাজ করছে প্লাজমা চিকিৎসা। জোয়া মোরানির দেয়া প্লাজমায় সুস্থ হয়ে উঠেছেন একজন রোগী। আর তাই দ্বিতীয় বার প্লাজমা দান করলেন তিনি।

প্লাজমা দান করার সময়ের একটি ছবি শেয়ার করে জোয়া লিখছেন, প্লাজমা ডোনেশন রাউন্ড ২। আগেরবার আমার প্লাজমায় সুস্থ হয়ে আইসিইউ থেকে বেরিয়েছেন এক রোগী। আমার চিকিৎসক বলছেন, আশা করছি করো না থেকে সুস্থ হয়ে ওঠা সমস্ত রোগী প্লাজমা দান করবেন।

আর সেই কথা মতোই আরো একবার মুম্বাইয়ের নায়ার হাসপাতলে প্লাজমা দান করলেন প্রযোজকের মেয়ে জোয়া মোরানি। এর আগেও নায়ার হাসপাতালেই প্লাজমা দান করেছিলেন তিনি। রক্তদানের কথা নিজের ইনস্টাগ্রাম অ‍্যাকাউন্টে ফলোয়ারদের সঙ্গে শেয়ার করে নিয়েছিলেন জোয়া।

তিনি এও জানিয়েছিলেন যে যারা করোনা থেকে সুস্থ হয়ে উঠছেন তারাও যেন প্লাজমা চিকিৎসায় এভাবেই সাহায্য করেন। রক্তদান করার ছবি ইনস্টাগ্রামে শেয়ার করে জোয়া তার ক্যাপশনে লিখেছিলেন, নায়ার হাসপাতালে চিকিৎসার জন্য রক্ত দান করলাম।

ডেইলি বাংলাদেশ/টিএএস