প্রার্থী ভোটারের কাছে না যাওয়ায় ভোটের হার কমেছে: সিইসি

প্রার্থী ভোটারের কাছে না যাওয়ায় ভোটের হার কমেছে: সিইসি

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৩৫ ১৬ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১৬:৩৬ ১৬ ফেব্রুয়ারি ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনে প্রার্থীরা ভোটারের কাছে না যাওয়ায় ভোটের হার কমেছে বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা।

রোববার নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটে (ইটিআই) সদ্য যোগদানকৃত উপজেলা/থানা নির্বাচন কর্মকর্তাদের ওরিয়েন্টশন শীর্ষক প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য মকরেন।

প্রার্থীরা ভোটারদের কাছে না গিয়ে রাস্তায় গিয়েছেন বলেও মন্তব্য করেন সিইসি। তিনি বলেন, এবার বিরাট বিরাট মিছিল হয়েছে। মনে করেছিলাম, নির্বাচনে ৬০ শতাংশ ভোট হবে। অলিগলি সব সয়লাভ হয়ে গেছে পোস্টারে। সুতরাং নির্বাচনে ভোট বেশি হবে। কিন্তু দেখা গেল উল্টো। আমার ধারণা, যারা ভোট দেবেন তাদের কাছে না গিয়ে প্রার্থীরা রাস্তায় গিয়েছেন। তাই ভোট হয়তো কম পেড়েছে।

জাতীয় পরিচয়পত্র নিয়ে সিইসির তদবিরও মাঝে মাঝে শোনা হয় না উল্লেখ করেন নূরুল হুদা। তিনি বলেন, স্মার্ট জাতীয় পরিচয়পত্র প্রস্তুত করার পেছনে চারটি কমিটি কাজ করছে। কমিটিগুলো অত্যন্ত শক্তিশালী। কমিটি এমন শক্তিশালী যে, আমার কথাও শোনে না। আমি দুই-একটা তদবির-ঠতবির করলে মাথা এদিক-ওদিক নাড়ায়। কমিটি এমন শক্তিশালী।

এ সময় উপস্থিত ছিলেন- নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, বেগম কবিতা খানম, ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন চৌধুরী (অব.) ও নির্বাচন কমিশনের সচিব মো. আলমগীর প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এস.আর/এসআই