Alexa প্রাণ ফিরে পেল বিপিএল

প্রাণ ফিরে পেল বিপিএল

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৩৬ ১১ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৭:২২ ১১ জানুয়ারি ২০১৯

ছবি : ডেইলি বাংলাদেশ

ছবি : ডেইলি বাংলাদেশ

ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় ইভেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। বরাবরই দর্শক আগ্রহের প্রাণ কেন্দ্র বিপিএল। তবে এবারের আসরের চিত্র ছিলো ভিন্ন। প্রথম থেকেই দর্শক খরা ছিল জনপ্রিয় এ আসরের। আর সেই খরা কাটাতে মাঠে নেমেছিল বিপিএল গভর্নিং কাউন্সিল। পরিবর্তন এনেছিল বিপিএল সময়সূচিতে। কিন্তু সূচি কার্যকর হওয়ার আগেই শুক্রবার প্রাণ ফিরে পেল বিপিএল। দর্শকে কানায় কানায় পূর্ণ স্টেডিয়াম।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে শুক্রবারের প্রথম খেলায় মুখোমুখি হয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স ও সাবেক চ্যাম্পিয়ন ঢাকা ডাইনামাইটস। বাংলাদেশ ক্রিকেটের দুই স্টার মুখোমুখি হয়েছে এই খেলায়। দুইজনই অধিনায়ক। রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা ও ঢাকা ডাইনামাইটসের সাকিব আল হাসান। তাই দর্শকদের একটা উপচে পড়া ভীড় ছিলো চোখে পড়ার মতো। গ্র্যান্ডস্টান্ডের অল্প কিছু ছিট ছাড়া পুরো স্টেডিয়াম পরিপূর্ণ। স্টেডিয়ামের বাইরেও হাজার হাজার মানুষ চেষ্টা করছে স্টেডিয়ামে প্রবেশের।

টিকিট না পেয়ে ক্রিকেট ভক্তদের মিছিল ও লক্ষ্য করা যায় স্টেডিয়ামের বাইরের রাস্তায়। কিছু উত্তেজিত ভক্তরা টিকিট কাউন্টার ও ভাঙচুর করে। মূলত তাদের কথায় উঠে আসে টিকিট কালোবাজারির কথা। তাদের বক্তব্য টিকিট কালোবাজারির জন্য খেলা দেখা থেকে বঞ্চিত হচ্ছে ক্রিকেট প্রেমীরা।

বৃহস্পতিবার দর্শকদের কথা চিন্তা করে শনিবার থেকে বিপিএলের প্রথম ম্যাচের সময় পেছানো হয় ১ ঘণ্টা, আর পরেরটি ১ ঘণ্টা ১০ মিনিট। ঢাকায় দর্শকশূন্য বিপিএল দেখে ক্রিকেটার থেকে শুরু করে বিসিবির পরিচালকরা সবাই হতাশ। মাঠে তাদের ফেরাতে বিপিএল গভর্নিং কাউন্সিলের এই সিদ্ধান্ত।

আগের সূচি অনুযায়ী দিনের প্রথম ম্যাচ শুরু হতো বেলা সাড়ে ১২টায়। আগামী ১২ জানুয়ারি থেকে সেটা শুরু হবে বেলা দেড়টায়। এতদিন দ্বিতীয় ম্যাচ হয়েছে বিকেল ৫টা ২০ মিনিটে। সেই ম্যাচ পিছিয়ে শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়। তবে শুক্রবারের ম্যাচ আগের মতোই হবে দুপুর ২টা ও সন্ধ্যা ৭টায়।

ডেইলি বাংলাদেশ/আরএস