Alexa প্রশংসায় ভাসছেন বাঘের সঙ্গে লড়াই করা মৃত্যুঞ্জয়ী শ্রমিক

প্রশংসায় ভাসছেন বাঘের সঙ্গে লড়াই করা মৃত্যুঞ্জয়ী শ্রমিক

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:০১ ২৪ জানুয়ারি ২০২০   আপডেট: ১৬:১০ ২৪ জানুয়ারি ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

গরু চরাতে গিয়ে চিতা বাঘের হামলার শিকার হন কুমার ওঁরাও নামের এক চা বাগানের শ্রমিক। বাঘের আক্রমণে শরীর ক্ষতবিক্ষত হলেও লড়াই করে বাঘকে পরাজিত করেন তিনি। তবে এ লড়াইয়ে বেশ গুরুতর আহত হলে তাকে মাল সুপার স্পেশ্যালিটি হাসপাতালে ভর্তি করা হয়। এখন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন তিনি। এদিকে বাঘের সঙ্গে শ্রমিকের লড়াই করা সাহসের প্রশংসা করছেন স্থানীয়সহ হাসপাতালের সংশ্লিষ্ট কর্মকর্তা, কর্মচারীরা।

শ্রমিক কুমার ওঁরাও’র বরাতে ভারতীয় সংবাদমাধ্যমকে জানান, প্রতিদিনের ন্যায় মাল ব্লকের সাইলি চা বাগানের পাশের একটি মাঠে গরু চরাতে যান তিনি। হঠাৎ ঝোপ থেকে ওত পেতে থাকা একটি প্রাণী তার ওপর আঁছড়ে পড়ে। এরপরই তার মাথা ও মুখ কামড়ে ক্ষতবিক্ষত করে ফেলে। পরে তিনি বুঝতে পারেন যে, তাকে বাঘ হামলা করেছে। এতে নিজেকে বাঁচাতে প্রাণপণ চেষ্টা করেন ওই শ্রমিক। কিন্তু বাঘটি তাকে এমনভাবে আঁকড়ে ধরেছিল যে. ছাড় পাওয়ার কোনো উপায় পাচ্ছিলেন না।

অবশেষে গরু তাড়ানোর লাঠি তার বড় অস্ত্র হয়ে দাঁড়াল। পরে শুরু করেন বাঘের সঙ্গে ধস্তাধস্তি ও লাঠির খোঁচা। বেশ কিছুক্ষণ লড়াই ও লাঠির আঘাতের ফলে বাঘটি ভীত হয়ে পড়ে। এক পর্যায়ে রক্তে আক্রান্ত শ্রমিককে রেখে বাঘ পালিয়ে যায়। এ সময় স্থানীয়রা এগিয়ে এসে কুমারকে উদ্ধার করে মাল সুপার স্পেশ্যালিটি হাসপাতালে নেন। সেই হাসপাতালে এখন চিকিৎসাধীন রয়েছেন ওই শ্রমিক। বাঘের সঙ্গে শ্রমিকের লড়াইয়ের সাহস দেখে স্থানীয়রা আশ্চর্য হয়েছেন। এছাড়া হাসপাতালে বাঘের আক্রমণে শিকার রোগী আসার খবর পেয়ে কর্মকর্তা, কর্মচারীরা ছুটে আসেন।
 

ডেইলি বাংলাদেশ/এমকেএ