প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেলেন বুটেক্সের চার শিক্ষার্থী

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেলেন বুটেক্সের চার শিক্ষার্থী

বুটেক্স প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৪৪ ২৬ ফেব্রুয়ারি ২০২০  

ছবিতে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থী

ছবিতে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থী

প্রধানমন্ত্রী স্বর্ণপদক- ২০১৮ পেয়েছেন বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) ৩৯তম ব্যাচের চার শিক্ষার্থী। তারা হলেন ইয়ার্ন ইঞ্জিনিয়ারিং বিভাগের তনিমা রহমান তন্নি, ওয়েট প্রসেসিং ইঞ্জিনিয়ারিং বিভাগের সোলায়মান বিন আলি, এপ্যারেল ইঞ্জিনিয়ারি বিভাগের সাজিদ এলাহী, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ও ম্যানেজমেন্ট বিভাগের আয়েশা সিদ্দিকা ইমু। তারা বর্তমানে বুটেক্সের শিক্ষক হিসেবে আছেন।  

বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) উদ্যোগে দেশের ৩৬টি বিশ্ববিদ্যালয়ের মোট ১৭২ শিক্ষার্থী ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৮’ পেয়েছেন। 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মাঝে এই স্বর্ণপদক বিতরণ করেন। বিশেষ অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি।

অনুষ্ঠানে ইউজিসি চেয়ারম্যান প্রফেসর কাজী শহীদুল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন। উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চেীধুরী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস এবং ইউজিসি সদস্য প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন।

প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য অনুভূতি প্রকাশ করতে গিয়ে সোলায়মান বিন আলী বলেছিলেন, এটা একটা স্বর্গীয় অনূভুতির ন্যায় যা আসলে ভাষায় প্রকাশ করার মতো না, আমি আসলেই অনেক খুশি। 

স্বর্ণপদক বিজয়ী আয়েশা সিদ্দিকা ইমু। তার কথায়, আমি দারুণ আনন্দিত। এ জন্য কঠোর পরিশ্রমের কথা উল্লেখ করে আরো বলেন, বাবা-মায়ের দোয়া, শিক্ষকদের অনুপ্রেরণা আর নিজের কঠোর পরিশ্রম আমাকে এ সফলতা এনে দিয়েছে। 

ডেইলি বাংলাদেশ/জেডএম