Alexa ‘প্রধানমন্ত্রীর নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ’

‘প্রধানমন্ত্রীর নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ’

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২৩:৩৭ ১৩ নভেম্বর ২০১৯   আপডেট: ২৩:৩৮ ১৩ নভেম্বর ২০১৯

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে। গ্রামীণ পর্যায়ে এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

বুধবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, কর্মসংস্থানের মাধ্যমে দারিদ্র্য দূরীকরণের লক্ষ্যে বাংলাদেশ সরকার পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছে। পিকেএসএফ’র এই উন্নয়ন মেলা দেশের বিভিন্ন অঞ্চলের ক্ষুদ্র উদ্যোক্তাদের উৎপাদিত পন্যের সঙ্গে সাধারণ মানুষকে পরিচয় করিয়ে দিতে প্রশংসনীয় প্রয়াস।

তিনি বলেন, গ্রামাঞ্চলে অসংখ্য সম্ভাবনাময় উদ্ভাবনামূলক অর্থনৈতিক কর্মকাণ্ড রয়েছে, যাতে সহায়তা প্রদান করা হলে দেশের গ্রামীণ শিল্পের ভিত সুদৃঢ় হবে। পিকেএসএফ এর উন্নয়ন মেলা ২০১৯ ‘প্রাসঙ্গিক উন্নয়ন ভাবনা নিয়ে সেমিনার একটি যুগোপযোগী পদক্ষেপ বলে তিনি মন্তব্য করেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, বাংলাদেশ বর্তমানে বিশ্বের দ্রুত প্রবৃদ্ধি অর্জনকারী দেশের মধ্যে একটি। বর্তমানে বাংলাদেশের গড় মাথাপিছু আয় ১৯০৯ মার্কিন ডলার। বর্তমান সরকার কর্মসংস্থানের সুযোগ সম্প্রসারণ ও বিভিন্ন উৎপাদনশীল খাতের বিকাশে ব্যক্তি খাতের সম্প্রসারণ ও ব্যক্তি খাতে বিনিয়োগ বৃদ্ধির জন্য নানামুখী কর্মকাণ্ড গ্রহণ করেছে। আগামী ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে এবং ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ দেশের তালিকায় উন্নীত করতে সরকার বদ্ধ পরিকর।

ডেইলি বাংলাদেশ/এসএস/আরএ