Alexa ‘প্রধানমন্ত্রীকে নিয়ে কটাক্ষ করলে ক্ষমা করবে না জনগণ’

‘প্রধানমন্ত্রীকে নিয়ে কটাক্ষ করলে ক্ষমা করবে না জনগণ’

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৫১ ১২ নভেম্বর ২০১৯   আপডেট: ১৮:০২ ১২ নভেম্বর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বিএনপিকে কঠোর হুঁশিয়ারি দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাকে নিয়ে কেউ কটাক্ষ করলে মানুষের অনুভূতিতে আঘাত করা হবে৷ আওয়ামী লীগ ও জনগণ এদের ক্ষমা করবে না।

মঙ্গলবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে (কেআইবি) ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

বিএনপিকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, ১৯৭৫  সালে বঙ্গবন্ধুকে হত্যা করে বিচার বন্ধ করতে আইন সংশোধন করেছিল বিএনপি। তার ধারাবাহিকতায় ২০০৪ সালের ২১ আগস্ট তারা বোমা হামলা চালিয়ে আমাদের নেত্রীকে হত্যার ষড়যন্ত্র করেছিল। এরপরও বারবার আমাদের নেত্রীকে হত্যার চেষ্টা করা হয়েছে।

‘আমি বলে দিতে চাই- অনেক ধৈর্য ধরেছি, অনেক সহ্য করেছি। আর নয়। ইতিহাসে যার নাম অবিরামভাবে আছে তিনি হলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ইতিহাস থেকে তার নাম কখনো মোছা যাবে না।’

জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গাকে সীমা লঙ্ঘন না করার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন,  কেউ কেউ আজ নূর হোসেনকে নিয়ে বিরূপ মন্তব্য করে। বিষাক্ত কটূক্তি করে সীমা লঙ্ঘন করবেন না। একবার মুখ ফসকে গেলে যতই সরি বলুন কাজে আসবে না। বিষাক্ত ও কটাক্ষ করে কেউ বক্তব্য দেবেন না।

এ ধরনের মন্তব্য রাজনৈতিক পরিবেশকে নষ্ট করছে বলেও মন্তব্য করেন তিনি। 

এ সময় ওবায়দুল কাদের স্বেচ্ছাসেবক লীগের প্রশংসা করে বলেন, এ সংগঠনটি সব সময়ই সুসংবদ্ধ। বরাবরই আমাদের যে কোনো বড় আয়োজনে শৃঙ্খলা রক্ষার দায়িত্ব তাদের থাকে। আমাদের নেত্রী আপনাদের ওপর খুশি। এখানে সম্মেলনে এসে আমার মনে হচ্ছে উত্তরের নয় জাতীয় সম্মেলনে চলে এসেছি। 

‘শুদ্ধি অভিযান চলছে এর সঙ্গে সঙ্গতি রেখে বলতে চাই দলের মধ্যে কেউ বিভেদ সৃষ্টি করবে না।’

উত্তর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোবাশ্বের চৌধুরীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, অনুষ্ঠানের প্রধান বক্তা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মতিউর রহমান মতি, স্বেচ্ছাসেবক লীগের জাতীয় সম্মেলন প্রস্তুত কমিটির আহ্বায়ক নির্মল রঞ্জন গুহ, সদস্য সচিব গাজী মেজবাউল হক বাচ্চু, উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ফরিদুর রহমান খান ইরান প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/জাআ/এসআই