Alexa প্রথম ভারতীয় হিসেবে ৪০০ ছক্কার রেকর্ড রোহিতের

প্রথম ভারতীয় হিসেবে ৪০০ ছক্কার রেকর্ড রোহিতের

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:০২ ১২ ডিসেম্বর ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজের বি পক্ষে সিরিজ নির্ধারণী তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ৬৭ রানের জয় পেয়েছে ভারত। এ ম্যাচে ওপেনিংয়ে নেমে ৩৪ বলে ৭১ রান করলেন রোহিত শর্মা। এর মধ্য দিয়ে প্রথম ভারতীয় হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ৪০০ ছক্কা হাঁকানোর রেকর্ড গড়লেন রোহিত। 

এ ম্যাচে উদ্বোধনী জুটিতে মাত্র ১১.৪ ওভারে ১৩৫ রান যোগ করেন রোহিত ও লোকেশ। চার-ছক্কার ফুলঝুড়িতে ২৩ বলে হাফসেঞ্চুরি করা রোহিত থামেন ৭১ রানে। ৩৪ বলের ইনিংসটি তিনি সাজান ৬ বাউন্ডারি ও ৫ ছক্কায়।

সব ফরম্যাট মিলিয়ে সবচেয়ে বেশি ছক্কার মালিক ক্রিস গেইল। ৫৩৪টি ছয় মেরে তালিকার শীর্ষে এই ক্যারিবীয় ব্যাটিং দানব। দ্বিতীয় স্থানে শহীদ আফ্রিদী (৪৭৬)। ৪০৪টি ছয় নিয়ে তৃতীয় স্থানে আছেন রোহিত।

ম্যাচ শেষে রোহিত শর্মা বলেন, ওয়েস্ট ইন্ডিজ কতটা ভয়ঙ্কর ব্যাটিং লাইন-আপ তা আমরা জানি। চেষ্টা করেছি যতটা সম্ভব রান তোলার।

তিনি বলেন, ওয়াংখেড়ের উইকেট ব্যাটসম্যানদের স্বর্গ। এখানে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানেরা কতটা ভয়ঙ্কর হয়ে উঠতে পারে তার আন্দাজ করেই বড় রান তোলার লক্ষ্যে নেমেছিলাম।

শিশিরের সমস্যা তার ব্যাটিংয়ে কিছুটা সুবিধা যোগ করেন বলে জানান রোহিত। তিনি বলেন, বল হাত থেকে পিছলে যাচ্ছিল। বোলারদের কিছুটা অসুবিধা হচ্ছিল। শিশির পড়লে সব চেয়ে সুবিধা হয় ব্যাটসম্যানদের। সেই সুযোগ কাজে লাগিয়েছি।

ডেইলি বাংলাদেশ/এম