Alexa প্রতিপক্ষের মাঠে পিএসজির দুর্দান্ত জয়

প্রতিপক্ষের মাঠে পিএসজির দুর্দান্ত জয়

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৮:০৬ ১৬ জানুয়ারি ২০২০  

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

নিখুঁত ও দুর্দান্ত ফুটবল খেলে প্রতিপক্ষের মাঠ থেকে অনায়াসে জয় নিয়ে ফিরেছে পিএসজি। বুধবার রাতে লিগ ওয়ানে  ৪-১ গোলে জিতেছে বর্তমান চ্যাম্পিয়নরা। পিএসজির পক্ষে জোড়া গোল করেন কিলিয়ান এমবাপে। তাদের অন্য দুই গোলদাতা নেইমার ও পাবলো সারাবিয়া। 

গত রোববার এবারের লিগে প্রথম দেখায় ঘরের মাঠে মোনাকোর সঙ্গে ৩-৩ গোলে ড্র করেছিল টমাস টুখেলের দল।

ম্যাচের ২৪তম মিনিটে সাফল্যের দেখা পায় পিএসজি। ডান দিক থেকে আক্রমণে উঠে থ্রু পাস বাড়ান আনহেল দি মারিয়া। আর ডিফেন্ডারদের পেছনে ফেলে বল ধরে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে আগুয়ান গোলরক্ষককে পরাস্ত করেন এমবাপে।

সাবেক দলের বিপক্ষে গোলটি উদযাপন করেননি এমবাপে। পিএসজিতে আসার আগে মোনাকোতে খেলেই পাদপ্রদীপের আলোয় উঠে এসেছিলেন তিনি।

বিরতির ঠিক আগে সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। ফরাসি ডিফেন্ডার লেইভিন কুরজাওয়া ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টি পেয়েছিল পিএসজি। আসরে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারের গোল হলো ১১টি।

৫৬তম মিনিটে ব্যবধান বাড়তে পারতো। নেইমার ও দি মারিয়া হয়ে ডি-বক্সে বল পেয়েছিলেন এমবাপে। কিন্তু গোলরক্ষককে একা পেয়ে সুযোগ কাজে লাগাতে পারেননি তিনি।

৭২তম মিনিটে স্কোরলাইন ৩-০ করে জয় অনেকটাই নিশ্চিত করে ফেলেন সারাবিয়া। মার্কো ভেরাত্তির উঁচু করে বাড়ানো বল পেয়ে ভলিতে লক্ষ্যভেদ করেন স্প্যানিশ এই মিডফিল্ডার। ৮৭তম মিনিটে একটি গোল শোধ করেন ফরাসি মিডফিল্ডার বাকাইয়োকো। তাতে ম্যাচের গতিপথ অবশ্য একটুও বদলায়নি। যোগ করা সময়ের প্রথম মিনিটে নেইমারের পাস থেকে বল জালে পাঠিয়ে সব অনিশ্চয়তার ইতি টেনে দেন এমবাপে।

২০ ম্যাচে ১৬ জয় ও এক ড্রয়ে ৪৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। ৮ পয়েন্ট কম নিয়ে দুইয়ে আছে মার্সেই।

নবম স্থানে নেমে যাওয়া মোনাকোর পয়েন্ট ২৯।

ডেইলি বাংলাদেশ/আরএ