প্রজন্মের সেরা ব্যাটসম্যান কে-জানালেন ওয়ার্ন

প্রজন্মের সেরা ব্যাটসম্যান কে-জানালেন ওয়ার্ন

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:৩০ ৩১ মার্চ ২০২০  

ব্রায়ান লারা, শেন ওয়ার্ন ও শচীন টেন্ডুলকার

ব্রায়ান লারা, শেন ওয়ার্ন ও শচীন টেন্ডুলকার

সর্বকালের সেরা স্পিনার কে? এমন প্রশ্ন করা হলে আপনার মনে নিশ্চয়ই সবার আগে আসবে একটি নাম। শেন ওয়ার্ন। নিজের ঘূর্ণিজাদুতে বিশ্বের বাঘা বাঘা সব ব্যাটসম্যানকে নাকানি-চুবানি খাইয়েছেন এই অজি স্পিনার। তিনিও জানিয়েছেন তার প্রজন্মের সেরা দুই ব্যাটসম্যান কে। ভারতীয় ব্যাটিং মায়েস্ত্রো শচীন টেন্ডুলকার ও ক্যারিবীয় রাজপুত্র ব্রায়ান চার্লস লারা। 

করোনা আতঙ্কে গৃহবন্দী ওয়ার্ন। লাইভে আসেন ইনস্টাগ্রামে। এসেই দেখেন, লাইভে তার বক্তব্য শোনার জন্য অপেক্ষা করছেন লারা। ওয়ার্ন বলে ওঠেন, ব্রায়ান, তোমাকে নিয়ে আজ অনেক কিছু বলব। 

তার পরেই ভক্তরা বিভিন্ন প্রশ্ন করতে শুরু করেন কমেন্ট বক্সে। তার মধ্যে বাছাই করে প্রশ্নের উত্তর দিতে শুরু করেন ওয়ার্ন। তার প্রজন্মের সেরা দুই ব্যাটসম্যান কে অথবা কারা? কিংবদন্তি এ লেগস্পিনারের উত্তর, অবশ্যই শচীন টেন্ডুলকার ও ব্রায়ান লারা। দু’জনেই আমার বিরুদ্ধে প্রচণ্ড সাবলীল ব্যাট করতো। আউট করা তো দূরের কথা, পরাস্ত করাই কঠিন ছিলো। 

যে কোনো পরিস্থিতিতে ব্যাট করার ক্ষেত্রে কাকে এগিয়ে রাখবেন? এমন প্রশ্নে ভেবেচিন্তে উত্তর দেন ওয়ার্ন। তিনি বলেন, টস করে এ ধরনের উত্তর দেয়া উচিত। তবুও চোখ বন্ধ করে শচীনকে বেছে নেব। তিনি যোগ করেন, কিন্তু যদি টেস্ট ম্যাচের শেষ দিনে চারশো রান তাড়া করতে হয়। তা হলে অবশ্যই আমার দলে থাকবে লারা। ওর আগ্রাসনে আমি বারবার মুগ্ধ হতাম। 

ওয়ার্ন আরও বলেন, রাহুল দ্রাবিড়,  সৌরভ গাঙ্গুলি মার্ক ওয়াহরাও আমার প্রজন্মের ক্রিকেটার। কিন্তু শচীন ও লারার প্রতিভা একেবারেই আলাদা। বাকিদের সঙ্গে ওদের তুলনা চলে না।

ডেইলি বাংলাদেশ/এম