Alexa পেট থেকে বের হলো আস্ত টুথব্রাশ, চমকে গেলেন চিকিৎসকরাও

পেট থেকে বের হলো আস্ত টুথব্রাশ, চমকে গেলেন চিকিৎসকরাও

নিউজ ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:২৯ ২ সেপ্টেম্বর ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

২০ বছর ধরে পেটে বয়ে বেড়াচ্ছিলেন একটা আস্ত টুথব্রাশ। এবার অপারেশন করে সেটাই বের করা হলো। অপারেশনের পর চমকে গেছেন চিকিৎসকরাও।

দক্ষিণ চিনের এক হাসপাতালে সম্প্রতি এক রোগীর পেট কেটে একটি ১৪ সেন্টিমিটারের টুথব্রাশ বের করা হয়েছে। জানা গেছে, ২০ বছর আগে সেটি খেয়ে ফেলেছিলেন ওই রোগী। পরে আর মনেও ছিল না। ভেবেছিলেন বুঝি হজম হয়ে গিয়েছে। কিন্তু সম্প্রতি সেই টুথব্রাশ কষ্ট দিতে শুরু করে। আর তার পরেই অপারেশন।

চিনের গুয়ানডং প্রদেশের সেনঝেন শহরের ওই হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, এর আগে রোগীর পেট থেকে নখ, কয়েন এমনকি লাইটার মিলেছে। কিন্তু ১৪ সেন্টিমিটারের আস্ত একটা টুথব্রাশ, আগে এমন শোনা যায়নি। জানা গেছে, ৫১ বছরের ওই রোগী পেটের ব্যথায় ভুগতে থাকেন বেশ কয়েক বছর ধরে। কিন্তু রোগ ধরা যাচ্ছিল না। গত জুন মাসে পরীক্ষা করে চিকিৎসকরা দেখেন আশ্চর্যজনক কিছু একটা রয়েছে। এর পরেই অপরেশন করে টুথব্রাশ উদ্ধার হয়।

ওই রোগী বলেন যে, বছর ২০ আগে চিকিৎসকরা তার এইডস রোগ হয়েছে বলে জানানোর পরে তিনি আত্মহত্যার চেষ্টা করেন। টুথব্রাশ গিলে আত্মঘাতী হতে গিয়ে ব্যর্থ হন। কিন্তু এর পরে ওই টুথব্রাশ কোনো সমস্যাই করেনি। ভালোই ছিলেন। হঠাৎ পেটে যন্ত্রণা শুরু হয়।

মাঝের সময়টায় ওই রোগী বিয়ে করেছেন। সংসার করেছন। দুই সন্তানের জন্মও দিয়েছেন।

তবে এখন অপারেশন হলেও ২০১৪ সাল থেকেই টুথব্রাশটি কষ্ট দিতে শুরু করে। তখন থেকেই পেটে ব্যাথা বাড়তে থাকে। কিন্তু রোগ ধরা যাচ্ছিল না। অবশেষে উদ্ধার হলো সেই যন্ত্রনাদায়ক টুথব্রাশ।

ডেইলি বাংলাদেশ/জেএইচ