Alexa ‘পেঁয়াজের উৎপাদন বাড়াতে পদক্ষেপ নেয়া হবে’

‘পেঁয়াজের উৎপাদন বাড়াতে পদক্ষেপ নেয়া হবে’

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:৫৩ ২৪ জানুয়ারি ২০২০   আপডেট: ১৯:৫৪ ২৪ জানুয়ারি ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দেশে পেঁয়াজের উৎপাদন বাড়াতে নানামুখী পদক্ষেপ নেয়া হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। শুক্রবার কুষ্টিয়া সার্কিট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

বাণিজ্যমন্ত্রী বলেন, চাহিদার তুলনায় পেঁয়াজের কমতি রয়েছে ২৫ শতাংশ। পিঁয়াজের উৎপাদন বাড়ানোর জন্য সরকার নানা পরিকল্পনা গ্রহণ করছে।

চাহিদা অনুযায়ি চালের মজুদ পর্যাপ্ত রয়েছে উল্লেখ করে তিনি বলেন, চালের মূল্যবৃদ্ধিতে কোনো মধ্যসত্বভোগী উপকৃত হলে খাদ্য মন্ত্রণালয় অবশ্যই তাদের বিরুদ্ধে আইনানুগ কঠোর ব্যবস্থা পদক্ষেপ নেবে।

সিটি নির্বাচন প্রসঙ্গে টিপু মুনশি বলেন, কিছু নির্বাচনে ভোটারের উপস্থিতি কম দেখা গেছে। মানুষ এখন ফেয়ার ভোট চায়। তাই ফেয়ার ভোট করতে ইভিএম পদ্ধতি গ্রহণ করা হয়েছে। ইভিএম পদ্ধতিতে ভোট প্রদানে ভোটারের উপস্থিতি বৃদ্ধি পাবে বলে আশা প্রকাশ করেন তিনি।

এ সময় কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. আসলাম হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমানসহ সরকারী কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে মন্ত্রী কুষ্টিয়া কালেক্টরেট চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে পুষ্পমাল্য অর্পণ করে তার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

ডেইলি বাংলাদেশ/আরএইচ