Alexa পূজার নাটক ‘দুর্গা ও বন জ্যোৎস্নার গল্প’

পূজার নাটক ‘দুর্গা ও বন জ্যোৎস্নার গল্প’

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৪১ ৮ অক্টোবর ২০১৯   আপডেট: ১৫:৪৭ ৮ অক্টোবর ২০১৯

ইরফান সাজ্জাদ ও তানজিন তিশা

ইরফান সাজ্জাদ ও তানজিন তিশা

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে নির্মিত হয়েছে বিশেষ নাটক ‘দুর্গা ও বন জ্যোৎস্নার গল্প’। অনুরূপ আইচের রচনায় নাটকটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন সীমান্ত সজল। নাটকটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন- ইরফান সাজ্জাদ ও তানজিন তিশা। 

নাটকটির গল্পে দেখা যাবে, লেখক স্বাগতম নতুন লেখার খোঁজে শহর থেকে খানিক দূরে নির্জন বনাঞ্চল সুন্দরপুর ডাক বাংলোয় এসে উঠে। বয়োবৃদ্ধ কেয়ারটেকার হরিপদ স্বাগতম বাবুর দেখাশোনা ও যত্নআত্তির জন্য মেয়ে দুর্গাকে দায়িত্ব দেন। দুর্গা নিয়ম করে স্বাগতম বাবুর রান্নাবান্না করে দেয়। স্বাগতম লিখতে বসলে মনের ভিতর নতুন লেখা খুঁজে পায়না।

দুর্গাকে স্বাগতম জিজ্ঞেস করে, এ বনে কি কি পাওয়া যায়। দুর্গা বলে বনে সবুজের গন্ধ পাওয়া যায়, অদৃশ্য আনন্দ পাওয়া যায়, পাওয়া যায় জীবনের ছন্দ। আরো বলে, বাবু তোমাকে পদ্ম পুকুরে জ্যোৎস্না দেখাতে নিয়ে যাবো।

একদিন দুর্গা স্বাগতমের জন্য বনে স্থাপিত পূঁজা মন্ডপে মা দুর্গার চরণতলে মিনতি করে মুক্তি প্রার্থনা করে। স্বাগতম মনে মনে বলে, এতো সাক্ষাৎ মা দুর্গা। সে উপলদ্ধি করে জ্যোৎস্না আসলে বনে নয়, জ্যোৎস্না থাকে মানুষের মনে। আর এভাবে লেখক পেয়ে যায় নতুন এক গল্পের সন্ধান।

এমন গল্পে এগিয়ে যাবে ‘দুর্গা ও বন জ্যোৎস্নার গল্প’ নাটকের দৃশ্য। এতে ইরফান সাজ্জাদ ও তানজিন তিশা ছাড়াও আরো অভিনয় করেছেন শর্মিলী আহমেদ এবং জিয়াউল হাসান কিসলু। মঙ্গলবার (৮ অক্টোবর) রাত ৯টা ০৫ মিনিটে এনটিভিতে প্রচার হবে বিশেষ এই নাটকটি।

ডেইলি বাংলাদেশ/এনএ