পুলিশের কল্যাণে দেড় বিঘা জমি দিলেন সাবেক আইজিপি

পুলিশের কল্যাণে দেড় বিঘা জমি দিলেন সাবেক আইজিপি

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:২৫ ১৬ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১৭:২৮ ১৬ ফেব্রুয়ারি ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

পুলিশের সাবেক মহাপরিদর্শক ( আইজিপি) ও সচিব তৈয়ব উদ্দীন আহমেদ। কর্মজীবনে তিনি পুলিশকে আধুনিক ও যুগোপযোগী করার ক্ষেত্রে কার্যকরী পদক্ষেপের জন্য ভূয়সী প্রশংসা অর্জন করেছেন। এবার পুলিশের কল্যাণে নওগাঁ শহরের প্রাণকেন্দ্রে দেড় বিঘা জমি দান করলেন সাবেক এই আইজিপি ও সচিব তৈয়ব উদ্দীন আহমেদ। এই দানে অংশীদার আছেন তার পত্নী বেগম মনোয়ারা তৈয়বও।

গতকাল শনিবার শ্যামলীর নিজ বাসায় নওগাঁ জেলা পুলিশের কাছে জমির দলিল হস্তান্তর করেন তিনি। এ সময় নওগাঁ জেলা পুলিশের দুই অ্যাডিশনাল এসপি, একজন এএসপি, কোর্ট পরিদর্শক ও জেলার রেজিস্ট্রার উপস্থিত ছিলেন।

জমির বাজার মূল্য কয়েক কোটি টাকা হলেও তা দান করার পেছনে মহৎ উদ্দেশ্য আছে বলে জানিয়েছেন সাবেক আইজিপি তৈয়ব উদ্দিন আহমেদ। 

নওগাঁ জেলা পুলিশ সূত্রে জানা গেছে, ওই জমির ওপর নির্মাণ করা হবে জেলা পর্যায়ে দেশের দ্বিতীয় ভিকটিম সাপোর্ট সেন্টার। যেখানে অসহায় শিশু, কিশোর কিংবা নির্যাতিত নারীরা স্বল্প সময়ের জন্য আশ্রয় নিতে পারবেন। এছাড়া জনকল্যাণমূলক কাজেও ব্যবহার করা হবে জমিটি।

জানা গেছে, নওগাঁর সন্তান তৈয়ব উদ্দিন আহমেদ ১৯৬১ সালে পিএসপি কর্মকর্তা হিসেবে পুলিশে যোগ দেন। চাকরি জীবনে দু’বার আইজিপি হিসেবেও দায়িত্ব পালন করেন। ১৯৯১ সালে তিনি অবসরে যান।

জমি দানের বিষয়টিকে স্থানীয় পুলিশ ও এলাকাবাসী বিস্ময়ের সঙ্গে প্রশংসা করেছেন। এ ধরনের মহৎ উদ্যোগ সাবেক পুলিশ কর্মকর্তাদের মধ্যে বিরল। এ জনহিতকর কাজ বর্তমানে কর্মরত ও অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাদের মাঝে উদ্যম সৃষ্টি করবে এবং জনসেবামূলক কাজে নিজেদের আরো বেশি সম্পৃক্ত করতে উৎসাহিত করবে বলে মনে করেন নওগাঁ জেলার পুলিশ কর্মকর্তারা।

উল্লেখ্য, সাবেক আইজিপি ও সচিব তৈয়ব উদ্দীন আহমেদেরই ছেলে ইমতিয়াজ আহমেদ বর্তমানে পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি)। তিনি সিআইডি’র অর্গানাইজড ক্রাইম বিভাগে কর্মরত।

ডেইলি বাংলাদেশ/ইএ/আরএইচ