পুলওয়ামায় বড় নাশকতার পরিকল্পনা, বিস্ফোরক ভর্তি গাড়ি উদ্ধার

পুলওয়ামায় বড় নাশকতার পরিকল্পনা, বিস্ফোরক ভর্তি গাড়ি উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:৪৪ ২৮ মে ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নিরাপত্তা বাহিনীর তৎপরতায় বড়সড় গাড়িবোমা হামলা থেকে রক্ষা পেল ভারতের জম্মু-কাশ্মীরের পুলওয়ামা।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে জানা যায়, পুলওয়ামায় বড় আকারের নাশকতার পরিকল্পনা করেছিল জঙ্গিরা। তবে স্থানীয় পুলিশ ও নিরাপত্তারক্ষীদের সতর্কতায় সফল হতে পারেনি তারা। বিস্ফোরক ভর্তি গাড়ি উদ্ধার করা হয়েছে সেখান থেকে।

বুধবার রাতে এক সূত্রে পুলওয়ামা পুলিশ জানতে পারে, ওই এলাকায় বিস্ফোরক ভর্তি গাড়ি নিয়ে ঢুকেছে এক জঙ্গি। তখনই সার্চ পার্টি বেরিয়ে পড়ে ওই সন্ত্রাসীর খোঁজে। সম্ভাব্য সব রুটে তল্লাশি চালায় পুলিশ ও আধাসেনা। এরপর আচমকাই সন্দেহভাজন গাড়িটির মুখোমুখি হয় নিরাপত্তারক্ষীদের একটি দল। সে গাড়ি থেকে আচমকাই গুলি শুরু হয়, এরপরে অন্ধকার স্থানে মিলিয়ে যায় গাড়িতে থাকা চালক। পরে নিরাপত্তা রক্ষীরা সেখানে গিয়ে গাড়িটির পিছনের সিটে থাকা একটি ড্রামে থাকা বিস্ফোরক উদ্ধার করেন। গাড়ির অন্যান্য অংশেও আরো কিছু বিস্ফোরক-অস্ত্র ছিল বলে অনুমান নিরাপত্তারক্ষীদের।

জানা গেছে, ওই এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। আশেপাশের বাড়িগুলিকে খালি করে দেয়া হয়েছে যাতে কোনো অবস্থাতেই তারা আতঙ্কিত বা ক্ষতিগ্রস্ত না হন। সকালে ঝুঁকি না নিয়ে, ওই স্থানেই বোম্ব স্কোয়াড এসে গাড়িটিকে ধ্বংস করে বলে প্রতিবেদনে প্রকাশ।

গাড়িটিতে কাঠুয়া জেলার রেজিস্টার করা এক স্কুটারের নম্বর প্লেট লাগানো ছিল। ঘটনাস্থলে গিয়েছে এনআইএ-র দল।

উল্লেখ্য, গত বছর পুলওয়ামাতেই গাড়ি বোমা আক্রমণে ৪১ জন নিরাপত্তারক্ষী মারা যান। যার জেরে প্রায় ভারত-পাকিস্তান লড়াই শুরু হতে চলেছিল।

সূত্র: এনডিটিভি

ডেইলি বাংলাদেশ/আরএএইচ