পুকুর গিলে খাচ্ছে সড়ক, জনমনে আতঙ্ক 

পুকুর গিলে খাচ্ছে সড়ক, জনমনে আতঙ্ক 

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:১৪ ১ জুন ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় সিসি ঢালাই করা একটি সড়কের নিচ থেকে মাটি ভেঙে পুকুরে চলে যাচ্ছে। মাটি সরে যাওয়ায় যে কোনো সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। ফলে সড়ক সংলগ্ন বাড়ি ঘরের লোকদের মধ্যে এক ধরনের আতঙ্ক বিরাজ করছে। 

উপজেলার মনিয়ন্দ ইউপির ভূঁইয়া বাড়ি সংলগ্ন সড়কটির এমন দশায় যেন পুকুরটি সড়কটিকে গিলে খাওয়ার উপক্রম হয়েছে। এরইমধ্যে সড়কে লাল নিশান টানিয়ে ঝুঁকিপূর্ণ চিহ্নিত করায় যানবাহন চলাচল নিষিদ্ধ করা হয়েছে। 

উপজেলার মনিয়ন্দ  ইউপির ভূইয়া বাড়ি সংলগ্ন আসাদ মাস্টারের বাড়ি সামনে থেকে চৌধুরী বাড়ির এরশাদ মাস্টারের বাড়ি পযর্ন্ত সড়কে দুটি পুকুর রয়েছে। ওই দুটি পুকুরে রির্টানিং ওয়াল না থাকায় দিন দিন সিসি ঢালাই করাসড়কের নিচ থেকে মাটি সরে যাচ্ছে। বর্তমানে ঢালাই করা সড়কের নিচের বেশিভাগ অংশের মাটি ভেঙে পুকুরের নিচে চলে যাচ্ছে। যে ভাবে মাটি সরে যাচ্ছে যে কোনো সময় সড়কসহ বাড়ি ঘর ধ্বসে পড়ে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা রয়েছে। বর্তমান সময়ে প্রচুর বৃষ্টিপাত হওয়ার ফলে সড়কটি খুবই ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। সড়ক সংলগ্ন বেশ কয়েকটি কাঁচা বাড়ি ঘর্ ফাঁটল দেখা দেয়ায় স্থানীয় বাসিন্দাদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। 


স্থানীয় বাসিন্দা মো. রিয়াদ চৌধুরী বলেন, এটি হলো মনিয়ন্দ ইউপির গুরুত্বপূর্ণ সড়ক। এই সড়কটি দিয়ে  কয়েক  হাজার মানুষ প্রতিদিন  যাতায়ত করছেন। সড়কের নিচ থেকে মাটি সরে যাওয়ায় খুবই ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। 

গৃহিনী আলেয়া বেগম বলেন, একটি মাত্র বসত ঘর তার রয়েছে। সড়কের নিচ থেকে যেভাবে মাটি সরে যাচ্ছে, এখন খুবই ভয় হচ্ছে। বর্তমানে আতঙ্কের মধ্যে দিন পার করছি।

মো. জামাল মিয়া বলেন, সড়কের মাটি ভেঙে পুকুরে সরে যাওয়ায় চলাচল করতে খুবই ভয় লাগে। দ্রুত তিনি মেরামতের দাবি জানান।

মনিয়ন্দ ইউপি চেয়ারম্যান মো. কামাল ভূইয়া বলেন, বর্তমানে সড়কটি খুবই ঝুঁকিপূর্ণ। যানবাহন চলাচল সাময়িক বন্ধ রাখা হয়েছে। দ্রুত সময়ের মধ্যে সড়কটির মাটি ভরাটসহ যা যা করা দরকার তা করা হবে।  
 

ডেইলি বাংলাদেশ/জেএইচ