পিরোজপুরে ইউপি মেম্বারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

পিরোজপুরে ইউপি মেম্বারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

পিরোজপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:৩১ ৩ জুন ২০২০   আপডেট: ১৮:৩২ ৩ জুন ২০২০

ইউপি মেম্বার অনুপ কুমার (মিন্টু)

ইউপি মেম্বার অনুপ কুমার (মিন্টু)

পিরোজপুরের নাজিরপুর উপজেলার এক ইউপি মেম্বারের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। ইউপি মেম্বার অনুপ কুমার (মিন্টু) নাজিরপুর উপজেলার দীর্ঘা ইউপির ৭ নম্বর লেবুজিলবুনিয়া ওয়ার্ডের ইউপি সদস্য। 

ইউপি সদস্য অনুপ কুমার এদবর সম্প্রতি স্থানীয় উকিল উদ্দিন শিকদারের ছেলে মো. নান্না শিকদার ও নাগর আলী শিকদারের ছেলে আব্দুর রহমান শিকদারকে সরকারি ঘর বরাদ্ধ দেয়ার কথা বলে প্রত্যেকের কাছ থেকে ২০ হাজার টাকা করে নেন। 

একই এলাকার কেরামত আলীর ছেলে মো. আর্শেদ আলী শিকদারকে প্রতিবন্ধী কার্ড দেয়ার কথা বলে ২৫শ’ টাকা, সোনামদ্দিন বেপারীর ছেলে আব্দুল আজিজ বেপারীকে বয়স্ক ভাতার কার্ড দেয়ার কথা বলে ২ হাজার টাকা এবং তার ভাই একই ইউপির ৮ নম্বর ওয়ার্ডের সিরাজ বেপারীর কাছ থেকে আড়াই হাজার টাকা উৎকোচ নিয়েছেন বলে অভিযোগ উঠেছে। 

এছাড়া স্থানীয়দের ভিজিডি ও রেশন কার্ড দেয়ার কথা বলে অনেকের কাছ থেকে ৫ শ’ টাকা করে এবং সরকারের দেয়া জনপ্রতি ২৫শ’ টাকার তালিকা প্রদানে ৫শ’ টাকা করে নেয়ার অভিযোগ রয়েছে ওই ইউপি মেম্বারের বিরুদ্ধে। 

এ ব্যাপারে অভিযুক্ত ওই ইউপি সদস্যের সঙ্গে মুঠোফোনে কথা হলে তিনি জানান, স্থানীয়রা তার বিরুদ্ধে ইউএনও’র কাছে অভিযোগ দিয়েছেন। সেই অভিযোগের ভিত্তিতে আগামী ৯ জুন ইউএনও কার্যালয়ে ডাকা হয়েছে। সেখানে যা হয় হবে। 

এ ব্যাপারে ইউএনও মো. ওবায়দুর রহমান জানান, ওই ইউপি মেম্বারের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি তদন্ত চলছে। অভিযোগের সত্যতা মিললে তার বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।  

ডেইলি বাংলাদেশ/এমকে