পিটেকে সাহিত্য আড্ডা ও ক্যারিয়ার সেমিনার
Best Electronics

পিটেকে সাহিত্য আড্ডা ও ক্যারিয়ার সেমিনার

পাবনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৫৭ ৪ এপ্রিল ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

পাবনা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে এক সাহিত্য আড্ডা ও ক্যারিয়ার সেমিনার হয়েছে।

৩০ এপ্রিল সকাল ১০ টা থেকে শুরু হওয়া ক্যারিয়ার সেমিনার শেষ হয় বেলা ২ টায়। কিছুক্ষণ বিরতি নিয়ে সাহিত্য-আড্ডা বিকেল ৪টা থেকে বর্ষণমুখর পরিবেশে শুরু হয়ে চলে সন্ধ্যা পর্যন্ত। অনুষ্ঠানে অংশগ্রহণকারী শিক্ষার্থী আর অতিথিদের তুমুল আলোচনায় পরিপূর্ণতা পায় অনুষ্ঠান। 

ক্যারিয়ার সেমিনারে বক্তা হিসেবে উপস্থিত ছিলেন- সাজ্জাক হোসেন শিহাব, শাহনেওয়াজ আহমেদ রাতুল।

সাজ্জাক হোসেন শিহাব বলেন, আমাদের শিক্ষার্থীদেরকে খুবই দক্ষ হয়ে উঠতে হবে। আধুনিক প্রযুক্তির যে টুলসগুলো আছে তা জানতে হবে। আগামীর পৃথিবী খুবই কঠিন হবে। সুতরাং, বাস্তব প্রশিক্ষণ খুবই জরুরি। 

আরেক বক্তা শাহনেওয়াজ আহমেদ রাতুল বলেন- যে নিজেকে ব্লকড করে রাখে কেউ তাকে মুক্ত করতে পারে না। আমাদের মুক্ত হওয়াটা জরুরি। 

জয় হোক শুদ্ধ চেতনার জয় হোক শিল্পের' এই স্লোগান ধারণ করে শুরু হওয়া সাহিত্য আড্ডায় বক্তব্য রাখেন দেশ পাবলিকেশন্স এর ব্যবস্থাপনা পরিচালক অচিন্ত্য চয়ন, লেখক সাজ্জাক হোসেন শিহাব, কবি চয়নিকা সাথী এবং চিত্রশিল্পী ও শিশুতোষ চলচ্চিত্র ব্যক্তিত্ব শাহীনুর আলম শাহীন।

অচিন্ত্য চয়ন সবাইকে প্রতিমাসে অন্তত একটি করে বই পড়ার অনুরোধ করেন। সাজ্জাক হোসেন শিহাব কবিতা আবৃত্তি করে মাতিয়ে তুলেন আড্ডা। শাহীনুর আলম শাহীন বলেন, যিনি শিল্প নিয়ে থাকেন, তিনি ভালো মানুষ। এটাই সত্য। কবি চয়নিকা সাথী মেতে ওঠেন মুক্ত আলোচনায়।  এছাড়া অত্র কলেজের সম্মানিত শিক্ষক মন্ডলী এবং বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা আলোচনায় অংশগ্রহণ করে অনুষ্ঠানটিকে প্রাণবন্ত করে তোলে। 

উক্ত ক্যারিয়ার সেমিনার ও সাহিত্য আড্ডা আয়োজন করে পাবনা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের সহশিক্ষা ও সাংস্কৃতিক সংগঠন ‘অমুকা’ ( অঙ্কুরিত মুখরিত কান্ডারি)।

ডেইলি বাংলাদেশ/আরআর
 

Best Electronics