পিছিয়ে গেল আফ্রিকান নেশনস কাপ 

পিছিয়ে গেল আফ্রিকান নেশনস কাপ 

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৫২ ১ জুলাই ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

করোনাভাইরাসের থাবায় এর আগে অনেক বড় টুর্নামেন্টই স্থগিত হয়েছে। গত ছয় মাস ধরে স্থগিত হওয়া টুর্নামেন্টের তালিকায় এবার যোগ হল আফ্রিকার সবচেয়ে বড় ফুটবল টুর্নামেন্ট নেশনস কাপ। নতুন সিদ্ধান্ত অনুযায়ী এবারের আসরটি ২০২২ সালের জানুয়ারিতে অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার সংশ্লিষ্ট দেশগুলোর সঙ্গে ভিডিও কনফারেন্স শেষে এই সিদ্ধান্তের কথা জানিয়েছে কনফেডারেশন অব আফ্রিকান ফুটবল (সিএএফ)।

করোনা মহামারি শুরুর পর থেকেই একে একে বিশ্বের বহু ফুটবল টুর্নামেন্ট স্থগিত কিংবা বাতিল হয়েছে। এখনো করোনা পরিস্থিতির উন্নতি না হওয়ায় আফ্রিকান নেশনস কাপ ফুটবল পিছিয়ে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন সিএএফ প্রেসিডেন্ট আহমাদ।

পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী ২০২১ সালের ৯ জানুয়ারি থেকে ফেব্রুয়ারির ৬ তারিখ পর্যন্ত আগামী আফ্রিকান কাপ অব নেশনসের আসর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। সেটাই ২০২২ সালের জানুয়ারি পর্যন্ত পিছিয়ে দেওয়া হয়েছে।

এদিকে আগামী জানুয়ারিতে আয়োজিত হবে দ্য আফ্রিকান নেশনস চ্যাম্পিয়নশিপ। করোনার কারণে পিছিয়ে যাওয়ার আগে চলতি বছরের এপ্রিলে এই আসর বসার কথা ছিল। ক্যামেরুনে এই আসরের সেমিফাইনাল ও ফাইনাল অনুষ্ঠিত হবে।

দ্য আফ্রিকান নেশনস চ্যাম্পিয়নশিপে এবার সিঙ্গেল রাউন্ডে সেমিফাইনাল এবং ফাইনাল অনুষ্ঠিত হবে। একই পদ্ধতি অবলম্বন করা হবে আফ্রিকান কনফেডারেশন কাপের ক্ষেত্রেও। এই আসরেরও সেমিফাইনাল ও ফাইনাল পর্ব স্থগিত হয়ে আছে। এই তিন ম্যাচ মরক্কোয় অনুষ্ঠিত হবে।

ডেইলি বাংলাদেশ/এএল