পায়ে হাঁটা যাত্রী-ছোট গাড়ির চাপ দৌলতদিয়ায়

পায়ে হাঁটা যাত্রী-ছোট গাড়ির চাপ দৌলতদিয়ায়

রাজবাড়ী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:২৬ ৭ আগস্ট ২০২০  

দৌলতদিয়া ঘাটে যানবাহনের দীর্ঘ সারি

দৌলতদিয়া ঘাটে যানবাহনের দীর্ঘ সারি

ঈদুল আজহার ছুটি শেষে এখনো রাজধানীতে ফিরছে কর্মজীবী মানুষ। এতে রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে সৃষ্টি হয়েছে তীব্র যানজটের। নদীর পাড়ে চাপ বেড়েছে যাত্রী ও ব্যক্তিগত ছোট গাড়ির।

সরেজমিনে দেখা গেছে, সারাদিন ঘাট এলাকায় অন্যান্য যানবাহনের চাপ থাকলেও দুপুরের পর পায়ে হাঁটা যাত্রী ও ব্যক্তিগত গাড়ির চাপ বেড়েছে বেশি। ঢাকা-খুলনা মহাসড়কের পাঁচ কিলোমিটার পর্যন্ত দেখা দিয়েছে তীব্র যানজট। ছোট গাড়ি ও পায়ে হাঁটা যাত্রীদেরচাপে বাসগুলো ফেরিতে উঠতে হিমশিম খাচ্ছে।

শুক্রবার বিকেলে দৌলতদিয়ার ৫ নম্বর ফেরিঘাটে দেখা গেছে, নদী পারাপারের জন্য দুপুরের পর থেকেই প্রচণ্ড চাপ বাড়তে থাকে ছোট গাড়ি ও পায়ে হাঁটা যাত্রীদের। প্রচণ্ড রোদ উপেক্ষা করেই তারা ফেরিতে উঠছে। অন্যদিকে দৌলতদিয়া টিকিট কাউন্টার থেকে বাইপাস সড়কে অপেক্ষা করছে কয়েকশ ব্যক্তিগত ছোট গাড়ি। এছাড়া দৌলতদিয়ার ৩ নম্বর ফেরিঘাট থেকে ঢাকা-খুলনা মহাসড়কে অপেক্ষা করছে প্রায় চার শতাধিক যানবাহন।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাটের ম্যানেজার আবু আব্দুল্লাহ রনি জানান, সারাদিনই ঘাটে গাড়ির চাপ রয়েছে। দুপুরের পর থেকে ছোট গাড়ি ও পায়ে হাঁটা যাত্রীর চাপ বেড়েছে। পদ্মায় স্রোতের কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। এতে যানবাহন পারাপারে হিমশিম খেতে হচ্ছে।

ডেইলি বাংলাদেশ/এআর