পাসে এগিয়ে ফেনী, জিপিএ-৫ এ কুমিল্লা

কুমিল্লা শিক্ষা বোর্ড

পাসে এগিয়ে ফেনী, জিপিএ-৫ এ কুমিল্লা

কুমিল্লা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:২৪ ৩১ মে ২০২০  

এসএসসি পরীক্ষার্থীদের উল্লাস। ফাইল ছবি

এসএসসি পরীক্ষার্থীদের উল্লাস। ফাইল ছবি

এবারের এসএসসি পরীক্ষায় কুমিল্লা শিক্ষা বোর্ডের অধীনে পাসের হারে এগিয়ে আছে ফেনী। আর জিপিএ-৫ প্রাপ্তিতে এগিয়ে আছে কুমিল্লা। ছয় জেলার মধ্যে পাসের হারে সবার নিচে নোয়াখালী, জিপিএ- ৫ প্রাপ্তিতে লক্ষ্মীপুর।

রোববার দুপুরে এ তথ্য নীশ্চিত করেছেন শিক্ষা বোর্ডের সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক সহিদুল ইসলাম।

তিনি জানান, এবার নোয়াখালী থেকে ২৭ হাজার ৫৯৮ জন পরীক্ষা দিয়ে পাস করেছে ২২ হাজার ৫১৭ জন। পাসের হার ৮১.৫৯, জিপিএ-৫ এক হাজার ১৬৭টি জন। ফেনী থেকে ১৪ হাজার ২৪২ জন পরীক্ষা দিয়ে ১২ হাজার ৫৫৫ জন পাস করেছে। পাসের হার ৮৮.১৫। জিপিএ-৫ পেয়েছে ৮৮২ জন। লক্ষ্মীপুর থেকে ১২ হাজার ৭৮৯ জন পরীক্ষা দিয়ে পাস করেছে ১০ হাজার ৯১৪ জন। পাসের হার ৮৫.৩৪। জিপিএ-৫ পেয়েছে ৫২২ জন। চাঁদপুর থেকে ২৭ হাজার ৪০ জন পরীক্ষা দিয়ে পাস করেছে ২৩ হাজার ৬৬৯ জন। পাসের হার ৮৭.৫৩। জিপিএ-৫ পেয়েছে এক হাজার ৮৩৫ জন। কুমিল্লা থেকে ৫৪ হাজার ৬৬৬ জন পরীক্ষা দিয়ে পাস করেছে ৪৬ হাজার ৪শ’ জন। পাসের হার ৮৪.৮৮। জিপিএ-৫ পেয়েছে চার হাজার ৫৯৬ জন। ব্রাহ্মণবাড়িয়া থেকে ২২ হাজার ৭৩৫ জন পরীক্ষা দিয়ে পাস করেছে ১৯ হাজার ৫০৫ জন। পাসের হার ৮৫.১৯। জিপিএ-৫ পেয়েছে এক হাজার ২৪৩ জন।

কুমিল্লা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মো. আব্দুস সালাম বলেন, এবারের সার্বিক ফলাফলে আমি সন্তুষ্ট। পাসের হার গেল বারের চেয়ে সামান্য কমলেও জিপিএ-৫ বেড়েছে প্রায় দুই হাজার। শতভাগ পাস করা শিক্ষাপ্রতিষ্ঠানও বেড়েছে। আগামীতে সবদিকে ভালো করার বিষয়ে জোর দেয়া হবে।

ডেইলি বাংলাদেশ/এআর