Alexa পার্বতীপুরে শিক্ষক নিয়োগে অনিয়ম

পার্বতীপুরে শিক্ষক নিয়োগে অনিয়ম

আব্দুল্লাহ আল মামুন, পার্বতীপুর (দিনাজপুর) ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৩১ ২৯ অক্টোবর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

দিনাজপুরের পার্বতীপুরের মধ্যশিলা বহুমুখী উচ্চ বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক পদে নিয়োগে অনিয়মের অভিযোগ উঠেছে। এ ঘটনায় মঙ্গলবার দুপুরে দিনাজপুরের শিক্ষা কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেন নিয়োগ প্রার্থী একই বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের শিক্ষক মো. এন্তাজুল হক। 

লিখিত অভিযোগে তিনি উল্লেখ করেন, হরিরামপুর ইউপির মধ্যশিলা বহুমুখী উচ্চ বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের পর নয় প্রার্থী এই পদে আবেদন করেন। এরই প্রেক্ষিতে রোববার দুপুরে দিনাজপুরের বীরগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে নিয়োগের লিখিত পরীক্ষা হয়। এতে মধ্যশিলা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক এন্তাজুল হকসহ নয়জন অংশ নেন। 

তার দাবি, নিয়োগ প্রক্রিয়ায় সর্বোচ্চ নম্বর পেয়ে প্রথম হন তিনি। এরপরও তাকে নিয়োগ না দিয়ে প্রধান শিক্ষক মো. তছলিম উদ্দীন তৃতীয় স্থান অধিকারী মো. জাহাঙ্গীর আলমকে নিয়োগের জন্য অন্য সদস্যদের সম্মতি প্রদানে বাধ্য করেন।

অভিযোগের বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. তছলিম উদ্দীন বলেন, শুধু এই নিয়োগের বেলায় নয়, এ বিদ্যালয়ের নিয়োগে কখনোই টাকা লেনদেনের ঘটনা ঘটেনি। তবে নিয়োগ বোর্ডের সদস্যদের খরচাপাতির জন্য নিয়োগপ্রাপ্ত শিক্ষক জাহাঙ্গীর আলমের কাছ থেকে কিছু টাকা নেয়ার কথা স্বীকার করেন তিনি।

নিয়োগ বোর্ডের অন্যতম সদস্য পার্বতীপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মিরাজুল ইসলাম ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আবু বকর সিদ্দিক নিয়োগের ব্যাপারে টাকা লেনদেনের বিষয়টি অবগত নন বলে জানান। 

ডেইলি বাংলাদেশ/জেএস