পাবলিক খালি নাটক, সিনেমায় অশ্লীলতা খুঁজে পায়: মারজুক রাসেল

পাবলিক খালি নাটক, সিনেমায় অশ্লীলতা খুঁজে পায়: মারজুক রাসেল

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:০২ ১৫ আগস্ট ২০২০  

মারজুক রাসেল

মারজুক রাসেল

কবি, গীতিকবি ও অভিনয়শিল্পী মারজুক রাসেল সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন পোস্টের মাধ্যমে ভক্তদের নজরে থাকেন। ‘ইঙ্গিত করে বলা’ পোস্টগুলোর মাধ্যমে কখনো আলোচনায় আবার কখনো পড়েন সমালোচনায় উঠে আসেন তিনি। তবে সব কিছুর উর্ধ্বে মারজুক একান্তই নিজের মতো ভাবেন-বলেন এবং চলেন।

সম্প্রতি বেশ কয়েকটি নাটকের অভিনয় নিয়ে আলোচনার পাশপাশি সমালোচনা শুনতে হচ্ছে এই তারকাকে। তবে এসব সমালোচনাকে পাত্তাই দিচ্ছেন না তিনি। বরং এখানেও রয়েছে তার যুক্তিক প্রাসঙ্গিকতা, দিলেন সাবলীল ব্যাখ্যাও।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তিনি লিখেছেন, পাবলিক খালি কবিতা, গল্প, নাটক, সিনেমায় অশ্লীলতা খুঁজে পায়! দুর্নীতি অশ্লীল না? হত্যা, গণহত্যা অশ্লীল না? খাদ্যে ভেজাল অশ্লীল না? ঘুষ নেয়া অশ্লীল না? ঠকানো অশ্লীল না? বন উজাড় অশ্লীল না? অবৈধ দখল অশ্লীল না? ড্রাগ ক্রয়-বিক্রয় অশ্লীল না? চোরাচালান অশ্লীল না? দাম্পত্যকলহ অশ্লীল না? মিথ্যা বলা অশ্লীল না? শিল্পকর্মের কপিরাইটের অর্থ আত্মসাৎ অশ্লীল না? এইরকম লক্ষ-কোটি ‘অশ্লীল না’ আমাদের ক্লান্ত ক্লান্ত ক্লান্ত করে।  

মারজুকের এই পোস্টে এই রিপোর্ট লেখার আগ পর্যন্ত ১৫ হাজারেরও বেশি মানুষ ঐক্যমত প্রকাশ করেছেন। একইসঙ্গে মন্তব্যের মাধ্যমে মিশ্র প্রতিক্রিয়া জানিয়েছেন ৭‘শ ৮৫ জন, শেয়ার হয়েছে ২ হাজার ৪‘শ জনেরও বেশি। মন্তব্য যাচাই করে দেখা গেছে, অধিকাংশের অভিমত মারজুক যে সমস্ত বিষয় নিয়ে এসেছেন, সেসব অন্যতম অশ্লীল, যা থেকে মুক্তির পথ খোঁজা অতি জরুরি।  

গেল ঈদে বেশ কিছু নাটকে অভিনয় করেছেন মারজুক রাসেল। তার অভিনীত এই নাটকের মধ্যে উল্লেখযোগ্য হলো- ‘আমার অপরাধ কী’, ‘চিলে কোঠার বাদশা’, ‘মাস্ক’, ‘কুফা’, ‘বাঘের খাঁচা’, ‘বেদানা বিবির বিন্নি’, ‘পেইন-ড্রাইভ’, ‘গরুর মাংস’,  ৭ পর্বের ধারাবাহিক ‘কে-কম্পানি’।

ডেইলি বাংলাদেশ/এনএ