পাবনা-দিনাজপুরে বসন্ত উৎসব উদযাপন

পাবনা-দিনাজপুরে বসন্ত উৎসব উদযাপন

পাবনা ও দিনাজপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৩:৪৬ ১৫ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৪:১০ ১৫ ফেব্রুয়ারি ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বসন্তবরণ ও ভালোবাসা দিবস উপলক্ষে পাবনা ও দিনাজপুরে পৃথক উৎসব পালন করা হয়েছে। শুক্রবার রাতে পাবনায় রত্নদ্বীপ রিসোর্টের উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করেন ইউনিভার্সাল ফুড লি. ও রত্নদ্বীপ রিসোর্টেরে ব্যবস্থাপনা পরিচালক সোহানি হোসেন। 

রিসোর্টের অডিটোরিয়ামে রত্নদ্বীপের নিজস্ব শিল্পীদের পরিবেশনায় একক ও সমবেত গান, দলীয় নৃত্য, কবিতা ও আবৃতিসহ নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় রত্নদ্বীপ রিসোর্টের সব কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরাসহ বিপুল সংখ্যক দর্শক অনুষ্ঠানটি উপভোগ করেন। 

এদিকে দিনাজপুর ডিসির আয়োজনে নানা কর্মসূচির মধ্য দিয়ে বসন্তবরণ উৎসব পালন করা হয়। শুক্রবার দুপুর থেকে এ কার্যক্রম শুরু হয়। 

ছবি: ডেইলি বাংলাদেশবসন্তবরণের জন্য হলুদ ফুলের সঙ্গে মিল রেখে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা হলুদ রঙের পোশাক পড়েন। পরে জেলা সার্কিট হাউজে ডিসির আমন্ত্রণে বিভিন্ন শ্রেণি পেশার অতিথিরা জমায়েত হতে থাকেন।

বিকেল থেকেই ডিসি মাহমুদুল আলমের বাসভবন সংলগ্ন গোলচত্বরে বসন্তবরণের আনুষ্ঠানিকতা শুরু হয়। লেডিস ক্লাবের সভানেত্রী ও ডিসির স্ত্রী ফারহানা সুলতানার নেতৃত্বে একটি বসন্তবরণের গানের মাধ্যমে সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়। বসন্তকে বরণ করতে সন্ধ্যা পর্যন্ত গান আর নৃত্য পরিবেশন হয়।

ডেইলি বাংলাদেশ/আরএম