Alexa পাবনায় ইটভাটায় উচ্ছেদ অভিযান, লাখ টাকা জরিমানা

পাবনায় ইটভাটায় উচ্ছেদ অভিযান, লাখ টাকা জরিমানা

পাবনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৬:২৩ ২৫ জানুয়ারি ২০২০   আপডেট: ০৬:২৬ ২৫ জানুয়ারি ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

পাবনার চাটমোহরে তিনটি ইটভাটায় অভিযান চালিয়ে এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। 

শুক্রবার জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাজ্জাত হোসেনের নেতৃত্বে উপজেলার কামালপুর, বোয়ালমারি এলাকায় মেসার্স একেবি ব্রিকস, মেসার্স এআরটি ব্রিকস ও আটঘরিয়া উপজেলার মেসার্স আদম ব্রিকস এ অভিযান চালানো হয়। 

মেসার্স মেসার্স আদম ব্রিকস ও মেসার্স এআরটি ব্রিকস ইটভাটাকে পঞ্চাশ হাজার টাকা করে এক লাখ টাকা জরিমানা করে তাৎক্ষণিকভাবে আদায় করা হয়েছে। মেসার্স এ আর টি ব্রিকস ও মেসার্স আদম ব্রিকস ইটভাটাকে ফায়ার সার্ভিসের মাধ্যমে ইটভাটার চুল্লিতে পানি দিয়ে ইটভাটার আগুন সম্পূর্ণভাবে নিভিয়ে দেয়া হয় ও  কিলন ভেঙে দেয়া হয়।  

 

১ জানুয়ারি মোবাইল কোর্টের মাধ্যমে চাটমোহরের ইটভাটা দুইটিকে উচ্ছেদ করা হলেও রাতারাতি ইটভাটাগুলি পুনঃনির্মাণ করে আবার চালু কর হয়। এ বিষয়ে স্থানীয় জনগণ ও সাংবাদিকদের প্রদত্ত সংবাদের ভিত্তিতে আবার ইটভাটা দু’টিতে অভিযান করা হয়। 

উক্ত অভিযান বাস্তবায়নে সার্বিক সমন্বয় ও প্রসিকিউশন প্রদান করেন পরিবেশ অধিদফতর, পাবনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন। অবৈধ ইটভাটা বন্ধে জেলা প্রশাসন, পাবনা, পরিবেশ অধিদফতর ও পুলিশ প্রশাসনের সমন্বয়ে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানান ডিসি কবীর মাহমুদ।  
 

ডেইলি বাংলাদেশ/এমকে