পাপুলের স্ত্রী ও শ্যালিকাকে তলব করেছে দুদক

পাপুলের স্ত্রী ও শ্যালিকাকে তলব করেছে দুদক

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:২২ ১২ জুলাই ২০২০  

শহীদ ইসলাম পাপুল ও সেলিনা ইসলাম। ফাইল ছবি

শহীদ ইসলাম পাপুল ও সেলিনা ইসলাম। ফাইল ছবি

কুয়েতে অর্থ ও মানবপাচারের অভিযোগে গ্রেফতার লক্ষীপুর-২ আসনের এমপি কাজী শহীদ ইসলাম পাপুলের স্ত্রী সেলিনা ইসলাম ও শ্যালিকা জেসমিন প্রধানকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার দুদকের উপ-পরিচালক মো. সালাহউদ্দীন স্বাক্ষরিত এ সংক্রান্ত নোটিশ দেয়া হয়েছে। এদের মধ্যে পাপুলের স্ত্রী সেলিনা ইসলাম সংরক্ষিত নারী আসনের এমপি।

নোটিশে বলা হয়েছে, লক্ষীপুর-২ আসনের এমপি ও এনআরবি কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের পরিচালক পাপুলের বিরুদ্ধে অবৈধভাবে গ্রাহককে ঋণ বরাদ্দ করাসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে অর্জিত অর্থ মানিলন্ডারিং করে বিদেশে পাচার এবং শত শত কোটি টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন বিষয়ে সুষ্ঠু অনুসন্ধানের প্রয়োজন। এসব বিষয়ে সেলিনা ইসলাম ও জেসমিনের বক্তব্য জানা প্রয়োজন দুদকের। সে কারণে তাদের আগামী ২২ জুলাই দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে।

এদিকে নির্ধারিত সময়ে হাজির হয়ে বক্তব্য প্রদানে ব্যর্থ হলে বর্ণিত অভিযোগের বিষয়ে তাদের কোনো বক্তব্য নেই মর্মে গণ্য করা হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়। 

উল্লেখ্য, গত ৬ জুন রাতে কুয়েতের মুশরেফ আবাসিক এলাকা থেকে মানব পাচার ও অবৈধ মুদ্রা পাচারের অভিযোগে দেশটির সিআইডি এমপি পাপুলকে আটক করে। পাচারের শিকার পাঁচ বাংলাদেশির অভিযোগের ভিত্তিতে পাপুলের বিরুদ্ধে মানবপাচার, অর্থপাচার ও ব্যবসায়িক প্রতিষ্ঠানের কর্মীদের শোষণের অভিযোগ এনেছে কুয়েতি প্রসিকিউশন।

মারাফি কুয়েতিয়া কোম্পানির অন্যতম মালিক পাপুলের কুয়েতে স্থায়ীভাবে বসবাসের অনুমতি রয়েছে। এরইমধ্যে পাপুল ও তার পরিবারের সদস্যদের সব ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ করতে বাংলাদেশ ব্যাংককে চিঠি দেয় দুদক। এছাড়া তার পরিবারের সদস্যদের দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়েও পুলিশের বিশেষ শাখাকে (এসবি) চিঠি দেয়া হয়েছে।
 

ডেইলি বাংলাদেশ/জেডআর