Alexa পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ তবে! 

পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ তবে! 

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৪২ ১৪ অক্টোবর ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

২০০৯ সালে শ্রীলংকা ক্রিকেট দলের ওপর হামলার পর থেকেই পাকিস্তানে হোম সিরিজ আয়োজন এক প্রকার বন্ধ রয়েছে। তবে থেমে নেই পিসিবি কর্তারা। 

দেশের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর জন্য সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছেন তারা। বিভিন্ন সময় বাংলাদেশ জাতীয় দলকে অনেকবার আমন্ত্রণ জানিয়েছে তারা। তবে বিভিন্ন কারণ দেখিয়ে জাতীয় দল পাঠায়নি বিসিবি। এবার জাতীয় দলকে না  পাঠালেও অনূর্ধ্ব-১৭ দলকে পাঠাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

সবকিছু ঠিক থাকলে আগামী ২২ অক্টোবর পাকিস্তানের উদ্দেশ্যে দেশ ছাড়ার কথা বাংলাদেশ অনূর্ধ্ব ১৭ দলের। 

সূচী অনুযায়ী দুটি তিন দিনের ম্যাচ ও তিনটি একদিনের ম্যাচ খেলবে জুনিয়র টাইগাররা। প্রথমে রাওয়ালপিন্ডি ও অ্যাবোটাবাদে ম্যাচগুলো অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে পাকিস্তানের আবহাওয়া অফিস জানিয়েছে, সিরিজ চলাকালীন সময় প্রাকৃতিক দুর্যোগের সম্মুখীন হতে পারে অ্যাবোটাবাদ। তাই ভেন্যু পরিবর্তন করে সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে রাওয়ালপিন্ডিতে।

২২ অক্টোবর পৌঁছার তিন দিন পর ২৫ অক্টোবর প্রথম তিন দিনের ম্যাচে মুখোমুখি হবে দুই দল। দ্বিতীয় তিন দিনের ম্যাচ হবে ৩০ অক্টোবর থেকে ১ নভেম্বর পর্যন্ত। এছাড়া তিনটি একদিনের ম্যাচও খেলবে অনুর্ধ্ব-১৭ দল। ম্যাচগুলো যথাক্রমে ৪, ৬ ও ৮ নভেম্বর অনুষ্ঠিত হবে।

সম্প্রতি পাকিস্তান সফর করে শ্রীলংকা দল। এর আগে ২০১৭ সালেও একবার পাকিস্তান সফরে গিয়েছিলো তারা। এছাড়া জিম্বাবুয়ে দলও পাকিস্তানে একটি সিরিজ খেলে এসেছে। 

তাই পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর জন্য আরো ব্যস্ত হয়ে পড়েছে পিসিবি। ক্রিকেটাররা যাওয়ার আগে অবশ্য বিসিবির একটি নিরাপত্তা দল পাকিস্তান সফর করবে। এরপর চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে। 

ডেইলি বাংলাদেশ/সালি