Alexa পাকিস্তান সফরে যাচ্ছে না দক্ষিণ আফ্রিকা

পাকিস্তান সফরে যাচ্ছে না দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৪৫ ১৪ ফেব্রুয়ারি ২০২০  

ফাইল ফটো

ফাইল ফটো

আগামী মার্চে টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তান সফরে যাওয়ার কথা ছিলো দক্ষিণ আফ্রিকার। কিন্তু সে সিদ্ধান্ত থেকে পিছিয়ে এসেছে ক্রিকেট সাউথ আফ্রিকা (সিএসএ)। ক্রিকেটারদের ব্যস্ততার কথা বলে সে সিরিজ নাকচ করে দিয়েছে দক্ষিণ আফ্রিকা। দুই বোর্ডের পরবর্তী বৈঠকে এই সিরিজের জন্য নতুন সময় নির্ধারণ করা হবে। 

আগামী মাসে ভারত সফরে আসবে প্রোটিয়ারা। এরপরই পাকিস্তানে সিরিজ খেলার কথা ছিল তাদের। এ নিয়ে পাকিস্তান সুপার লিগের সময় একটি নিরাপত্তা দলের পাকিস্তান সফর করার কথা ছিল।

১৮ মার্চ ভারতের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ শেষ হবে দক্ষিণ আফ্রিকার। আর পিএসএল শেষ হবে ২২ মার্চ। ১৮ মার্চের পর বাকি সময়টা দক্ষিণ আফ্রিকা দলকে দুবাইয়ে রেখে তারপর রাওয়ালপিন্ডিতে তিনটি টি-টোয়েন্টি আয়োজন করতে চেয়েছিল পিসিবি। কিন্তু ক্লান্তিকর সূচির কথা বলে আপাতত সে প্রস্তাব নাকচ করে দিয়েছে সিএসএ।

বর্তমানে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ নিয়ে ব্যস্ত দক্ষিণ আফ্রিকা। ৪ টেস্ট, ৩ ওয়ানডে ও ৩ টি-টোয়েন্টির লম্বা এ সিরিজ শেষের পাঁচ দিনের মধ্যেই অস্ট্রেলিয়া খেলতে আসবে দক্ষিণ আফ্রিকায়। তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টির সূচি নিয়ে ব্যস্ত হয়ে পড়বে প্রোটিয়ারা। মার্চের ৭ তারিখে শেষ হবে সে সিরিজ। এরপর ভারতে গিয়ে তিনটি ওয়ানডে খেলবে তারা। 

ডেইলি বাংলাদেশ/এম