পাকিস্তান সফরে মুশফিকের সঙ্গে সাকিবকে চান মুমিনুল!

পাকিস্তান সফরে মুশফিকের সঙ্গে সাকিবকে চান মুমিনুল!

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:২৫ ২৫ ফেব্রুয়ারি ২০২০  

সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম

সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম

তিন পর্বের পাকিস্তান সফরের দুই পর্ব এরই মধ্যে সম্পন্ন করেছে বাংলাদেশ ক্রিকেট দল। আগামী এপ্রিলে শেষ পর্বে একটি ওয়ানডে ও টেস্ট ম্যাচ খেলতে ফের পাকিস্তানে যাবে টাইগাররা। সেই সিরিজের দলে মুশফিককে চান মুমিনুল হক। সেই সঙ্গে সাকিবকেও পাওয়ার আশাবাদ ব্যক্ত করেন তিনি। তবে বাস্তবে এটি সম্ভব নয় বলেও মানেন টেস্ট ক্যাপ্টেন। 

পাকিস্তান সফরে শুরু থেকেই আলোচনার অন্যতম প্রধান বিষয়বস্তু ছিল নিরাপত্তা। এই অজুহাতে এর আগে পাকিস্তান সফর থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন টাইগার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। প্রথম দুই পর্বে খেলতে না গেলেও শেষপর্বে তার যাওয়ার ব্যাপারে আশাবাদী ক্রিকেট বোর্ড। 

বাংলাদেশের ব্যাটিং লাইন আপে বর্তমানে সবচেয়ে বড় ভরসার নাম মুশফিকুর রহিম। পাকিস্তানের বিপক্ষে তিনি না থাকার অভাবটা বেশ ভালোভাবেই অনুভূত হয়েছে। রাওয়ালপিন্ডিতে অনুষ্ঠিত সেই টেস্টে ইনিংস ব্যবধানে হেরেছিল বাংলাদেশ। 

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে বড় জয় পাওয়ার পর অধিনায়ক মুমিনুল হকের কাছে তাই স্বাভাবিকভাবেই প্রশ্ন করা হয়, মুশফিককে তিনি পাকিস্তান সফরে চান কিনা। এমন প্রশ্নের উত্তরে বেশ কৌশলে টেস্ট ক্যাপ্টেন বলেন, ‘একজন অধিনায়ক হিসেবে আমি তো সবসময় চাই সাকিব ভাই পর্যন্ত আসুক। যদিও সেটা সম্ভব নয়। অবশ্যই আমি মুশফিক ভাইকে চাই পাকিস্তান সিরিজে।’

এসময় মুশফিকের সঙ্গে পাকিস্তান সফরে যাওয়া নিয়ে কথা হয়েছে কিনা এ ব্যাপারেও প্রশ্ন করা হয়। উত্তরে ঐ ব্যাপারে মুশফিকের সঙ্গে কোনো কথা হয়নি বলে জানান মুমিনুল। 

ডেইলি বাংলাদেশ/এএল