Alexa পাকিস্তানে মার্কিন দূতাবাসের গাড়ি ধাক্কায় নারী নিহত

পাকিস্তানে মার্কিন দূতাবাসের গাড়ি ধাক্কায় নারী নিহত

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:২২ ২৭ জানুয়ারি ২০২০   আপডেট: ১৫:২৫ ২৭ জানুয়ারি ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পাকিস্তানে মার্কিন দূতাবাসের গাড়ির ধাক্কায় এক নারী নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন একই পরিবারের অন্য পাঁচ সদস্য। দেশটির রাজধানী ইসলামাবাদের মার্গালা সড়কে দুর্ঘটনাটি ঘটে।  

রোববার ইসলামাবাদ ট্রাফিক পুলিশের এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

ইসলামাবাদ ট্রাফিক পুলিশ কর্মকর্তা ফররুখ রশিদ বলেন, মার্কিন দূতাবাসের গাড়িটি পেছন থেকে অন্য একটি গাড়িকে ধাক্কা দেয়। ফলে ঘটনাস্থলেই মহিলাটির মৃত্যু হয় এবং পাঁচ জন আহত হয়। 

কর্মকর্তা বলেন, দূতাবাসের গাড়িচালকের গাফিলতির ফলে এই দুর্ঘটনা ঘটে। এছাড়া গাড়িটি উচ্চ গতিতে চালানো হচ্ছিলো বলেও জানান তিনি। চিকিৎসার জন্য আহতদের ইসলামাবাদের পাকিস্তান ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সে হাসপাতালে পাঠানো হয়েছে।

দুর্ঘটনার কিছুক্ষণের মধ্যেই পুলিশের উদ্ধারদল ঘটনাস্থলে যায়। দূতাবাসের গাড়িচালকের বিরুদ্ধে মামলা দায়ের করে তদন্ত কার্যক্রম শুরু করেন তারা। 

সাম্প্রতিক বছরগুলোতে পাকিস্তানে বিভিন্ন গাড়ি দুর্ঘটনার সঙ্গে মার্কিন দূতাবাসসহ কূটনৈতিক মিশনের সংশ্লিষ্টতার সংখ্যা বেড়েই চলেছে। সেখানে দুর্ঘটনায় মানুষকে হত্যা ও আহত করা হচ্ছে। 

এর আগে ২০১৮ সালের এপ্রিল মাসে ইসলামাবাদে অবস্থিত মার্কিন প্রবীণ কূটনীতিক ট্রাফিক সিগনালে একটি মোটরসাইকেলে ধাক্কা মারে ফলে মোটরসাইকেল চালক মারা যায় এবং তার সঙ্গের আরোহী গুরুতর আহত হন। হিট অ্যান্ড রান মামলায় সেই কূটনীতিককে আটক করা হয়। তবে কূটনীতিক দায়মুক্তির কারণে তার বিরুদ্ধে যথাযথ আইনী প্রক্রিয়া অনুসরণ করা হয়নি।

মার্কিন আইন অনুযায়ী সেই কূটনীতিকের বিরুদ্ধে বিচারকার্য চালানো হবে বলে আশ্বাস দেয় দেশটির কর্মকর্তারা। এরপর স্থানীয় প্রতিবেদন অনুযায়ী তাকে দেশ ছাড়ার অনুমতি দেয়া হয়।  

সূত্র- সিনহুয়া

ডেইলি বাংলাদেশ/এসএমএফ