পাকিস্তানে না যাওয়ার পক্ষে অনড় মুশফিক

পাকিস্তানে না যাওয়ার পক্ষে অনড় মুশফিক

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:৪২ ২৮ ফেব্রুয়ারি ২০২০  

সংবাদ সম্মেলনে মুশফিকুর রহিম

সংবাদ সম্মেলনে মুশফিকুর রহিম

জাতীয় দলের অন্যতম নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুশফিকুর রহিমকে ছাড়াই দুই দফা পাকিস্তান সফর শেষ করেছে বাংলাদেশ ক্রিকেট দল। সেখানে টি-টোয়েন্টি সিরিজ ও একটি টেস্টে হার নিয়ে দেশে ফিরেছে মাহমুদউল্লাহ-মুমিনুলরা। তবে এখনো মুশফিক তার সিদ্ধান্তে অনড়। তিনি যেতে চান না পাকিস্তান সফরে। সম্প্রতি একটি গণমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন তিনি।

দুই টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচ এবং একটি ওয়ানডে ম্যাচ খেলতে আগামী এপ্রিলে আবারো পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ দল।

জিম্বাবুয়ের বিপক্ষে খেলা একমাত্র টেস্টে ২০৩ রানের অপরাজিত একটি ইনিংস উপহার দিয়ে সাড়ে চারশ দিন পর বাংলাদেশকে টেস্ট জয়ের স্বাদ দিয়েছেন মি. ডিপেন্ডেবল। ইনফর্ম মুশফিককে এবার দলে চাইছে বিসিবির উচ্চ পর্যায়ের কর্তারা।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, মুশফিককে এবার সঙ্গে চায় বাংলাদেশ দল। কিন্তু তাতেও এতে মতামতের পরিবর্তন করেননি মুশফিক। নিরাপত্তা ইস্যুতে পাকিস্তান না যাওয়ার সিদ্ধান্তে তিনি এখনো অনড়। 

মুশফিক বলেছেন, পাকিস্তানে যাওয়া বা না যাওয়া নিয়ে আমি যেটা বলেছি পরিষ্কারভাবেই বলেছি। আর তারাও কিন্তু এটা মেনে নিয়েছে। পিএসএলেরও একটা অফার ছিলো ওখানে আমি নাম দিতে পারব কি পারব না। যেখানে আমি নাম দিইনি। আমার মনে হয় যে, তাদেরও শ্রদ্ধা করা উচিৎ ছিলো পাকিস্তানের বর্তমান অবস্থা জেনে আমি সেখানে নাম দিইনি। 

নিজে না গেলেও পাকিস্তানে যারা যাবেন তাদের প্রতি শুভকামনা জানিয়েছেন মুশফিক। তিনি বলেন, সব বিষয়গুলো পরিষ্কার এবং আমার মনে হয় যে ভবিষ্যতেও এটার কোনো পরিবর্তন হবে না। দলের সঙ্গে যারা পাকিস্তানে যাবে তাদের আমি শুভকামনা জানাই।

ডেইলি বাংলাদেশ/এম