Alexa পাকিস্তানের সাহস কত! বাংলাদেশকে ‘ব্যঙ্গ’ করে কার্টুন

পাকিস্তানের সাহস কত! বাংলাদেশকে ‘ব্যঙ্গ’ করে কার্টুন

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:৫০ ২৫ জুন ২০১৯   আপডেট: ১৩:০২ ২৫ জুন ২০১৯

পাকিস্তানের ‘দ্য নেশন’ পত্রিকা ছেপেছে এ কার্টুন

পাকিস্তানের ‘দ্য নেশন’ পত্রিকা ছেপেছে এ কার্টুন

অস্ট্রেলিয়া ও ভারতের কাছে লজ্জার হারে সেমি-স্বপ্নকে মাটি চাপা দিয়েছিল পাকিস্তান! বাজে খেলা উপহার, দলে বিভক্তিসহ নানা কারণে সমালোচিতও হয় দলটি। সবশেষে প্রোটিয়াদের সঙ্গে স্বস্তির জয়ে হাঁফ ছেড়ে বাঁচল পাকিস্তান ক্রিকেট। অথচ সে দেশের পত্রিকা বাংলাদেশকে ‘ব্যঙ্গ’ করে কার্টুন প্রকাশ করেছে! ‌‘পাকিস্তানের এমন সাহসে’ ক্ষেপেছে বাংলাদেশিরা।

শুধু বাংলাদেশ নয়, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড ও আফগানিস্তানের সমর্থকরাও অপমানিতই বোধ করার কথা। পাকিস্তানের জনপ্রিয় পত্রিকা ‘দ্য নেশন’ যে কার্টুন ছেপেছে, তাতে দেখানো হয়েছে, একটি কবর ভেঙে ব্যাট হাতে উঠে দাঁড়িয়েছে পাকিস্তান (সম্ভবত পাকিস্তানি অধিনায়ক সরফরাজ আহমেদ)। সেই ব্যাটের আঘাতে মাটিতে পড়ে রয়েছে দক্ষিণ আফ্রিকা। সামনে আতঙ্কিত চেহারায় দৌঁড়াচ্ছে নিউজিল্যান্ড, আফগানিস্তান আর বাংলাদেশ।

জামিল নামের এক বাংলাদেশি সমর্থক ছবিটি শেয়ার করে লিখেছেন, ‘পাকিস্তানের সাহস কত! বাংলাদেশকে ব্যঙ্গ করে কার্টুন করেছে তারা। এ জবাব আশা করি সাকিবরা দিবেই দিবে।’

তবে এ কার্টুনে মূলত বোঝানো হয়েছে, প্রথম দিকে শুধু হারতে হারতে ক্লান্ত হয়ে পড়ে পাকিস্তান গর্তে ঢুকে গিয়েছিল। হঠাৎ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে নেমে জিতে সেমিফাইনাল স্বপ্ন বাঁচিয়ে রাখে দলটি। এখন তাদের নাকি অনেক মনোবল! তাই নিউজিল্যান্ড, আফগানিস্তান আর বাংলাদেশ পাকিস্তানকে ভয় পাচ্ছে!

ডেইলি বাংলাদেশ/এনকে

শিরোনামরাজশাহীতে পাসের হার ৭৬.৩৮% জিপিএ ৫ পেয়েছেন ছয় হাজার ৪২৯ শিরোনামবন্যা মোকাবিলায় সেনাবাহিনী প্রস্তুত: সেনাপ্রধান শিরোনামদিনাজপুরে পাসের হার ৬৭.০৫% জিপিএ ৫ পেয়েছেন চার হাজার ৪৯ শিরোনামসিলেটে পাসের হার ৬৭.০৫% জিপিএ ৫ পেয়েছেন এক হাজার ৯৪ শিরোনামএইচএসসি ও সমমানের পরীক্ষায় পাসের হার ৭৩ দশমিক ৯৩ শতাংশ এবং জিপিএ ৫ পেয়েছে ৪৭ হাজার ২৮৬ জন শিরোনামপ্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফলের অনুলিপি হস্তান্তর করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপুমনি শিরোনামসেনাবাহিনী-বিজিবির চেষ্টায় বান্দরবানের সঙ্গে যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক শিরোনামবিজিবি`র সঙ্গে বন্দুকযুদ্ধে দুই মাদক ব্যবসায়ী নিহত শিরোনামহজে যেয়ে এখন পর্যন্ত ৬ বাংলাদেশির মৃত্যু শিরোনাম‘বেনাপোল এক্সপ্রেস’র উদ্বোধন আজ