পাকিস্তানের সাবেক ক্রিকেটারের করোনা জয়

পাকিস্তানের সাবেক ক্রিকেটারের করোনা জয়

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:০৭ ৬ জুন ২০২০  

পাকিস্তানের সাবেক বাঁ-হাতি ওপেনার তৌফিক উমর

পাকিস্তানের সাবেক বাঁ-হাতি ওপেনার তৌফিক উমর

মরণঘাতি করোনাভাইরাসকে হারিয়ে সুস্থ হয়ে উঠলেন পাকিস্তানের সাবেক বাঁ-হাতি ওপেনার তৌফিক উমর।

গত ২৩ মে করোনায় আক্রান্ত হন তৌফিক। এরপর চিকিৎসকের শরনাপন্ন হন তিনি। গত দু’সপ্তাহ ঘরেই সেল্ফ-আইসোলেশনে ছিলেন তৌফিক। চিকিৎসকের পরামর্শ নিয়ম মেনে ও সেল্ফ আইসোলেশনে থাকায়, এখন করোনা মুক্ত তৌফিক। সর্বশেষ পরীক্ষায় তার ফলাফল নেগেটিভ এসেছে।

শুক্রবার করোনাভাইরাস থেকে মুক্তির কথা তৌফিক নিজেই জানিয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে তৌফিক বলেন, ‘আল্লাহ আমার প্রতি সদয় হয়েছেন। আমি এখন সম্পূর্ণ সুস্থ। নিজের প্রতি খেয়াল রাখুন, প্রত্যেকের কাছে এটাই আমার আবেদন। কোভিড ১৯-কে গুরুত্বসহকারে নিন সবাই। সামাজিক দূরত্ব আর সতর্কতা ব্যবস্থা নিতেই হবে সবাইকে।

পাকিস্তানের হয়ে ৪৪ টেস্ট ও ২২ ওয়ানডে খেলা ৩৮ বছর বয়সি উমর বলেন, ‘দুই সপ্তাহ আইসোলেশনে থাকার পর আমার করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। আমি সবার প্রতি আহ্বান জানাচ্ছি, প্রত্যেকে যেন নিজেদের প্রতি যত্নশীল হয় এবং কোভিড-১৯ রোগকে গুরুত্বসহকারে নেয়। সামাজিক দূরত্ব ও নিরাপদ অবস্থান বজায় রাখা প্রত্যেকের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ’।

করোনায় আক্রান্ত হলে আতঙ্কের কিছু নেই বলে জানান তৌফিক, ‘আমি আমার পরিবারের বয়স্ক ও শিশুদের থেকে দূরে থেকে, দুই সপ্তাহ নিজের ঘরে আইসোলেশনে ছিলাম। আমি মানুষজনকে বলব, করোনা পরীক্ষায় পজিটিভ হলে আতঙ্কিত না হতে। তাদের জন্য আমার পরামর্শ থাকবে নিজেদের প্রতিরোধ ব্যবস্থা তৈরি করার’।

এর আগে করোনায় আক্রান্ত হয়ে পাকিস্তানের দু’জন প্রথম শ্রেণির ক্রিকেটারের মৃত্যু হয়। তারা হলেন- করাচির রাজু শেখ ও পোশোয়ারের জাফর সরফরাজ।

করোনায় পাকিস্তানে আক্রান্ত হয়েছে ৮৯ হাজার ২৪৯ জন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১ হাজার ৮শ ৩৮ জনের।

ডেইলি বাংলাদেশ/আরএস