পাকিস্তানের ‘না’ বলার অপেক্ষায় বিসিবি

পাকিস্তানের ‘না’ বলার অপেক্ষায় বিসিবি

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৪৭ ১৪ মার্চ ২০২০   আপডেট: ১৭:৫৬ ১৪ মার্চ ২০২০

বিসিবি ও পিসিবির লোগো

বিসিবি ও পিসিবির লোগো

করোনাভাইরাস শঙ্কায় কাঁপছে বিশ্ব। ক্রীড়া জগৎ একপ্রকার স্থবির হয়ে পড়েছে এই ভাইরাসের জন্য। ক্রিকেটে বেশ বড় প্রভাব ফেলেছে করোনা। আইপিএলের মতো মেগা ইভেন্ট স্থগিত হওয়া ছাড়াও বাতিল হয়েছে বেশ কিছু সিরিজ। অনিশ্চয়তায় পড়েছে বাংলাদেশ-পাকিস্তান সিরিজও। সিরিজ হওয়ার ব্যাপারে পাকিস্তান থেকে না শোনার অপেক্ষায় রয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

শুক্রবার ভারত-দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ওয়ানডে সিরিজ বাতিল হয়েছে। এই তালিকায় রয়েছে শ্রীলংকা-ইংল্যান্ড টেস্ট সিরিজও। তবে বাংলাদেশ-পাকিস্তান সিরিজ নিয়ে কোনো সিদ্ধান্তে আসতে পারেনি কোনো বোর্ড। পাকিস্তানের করাচিতে ১২ এপ্রিল পর্যন্ত সকল স্কুল কলেজ বন্ধের ঘোষণা দেয়া হয়েছে। অথচ সেখানেই হবে টাইগারদের তৃতীয় দফা সফরের সব ম্যাচ। 

শনিবার এক সংবাদ সম্মেলনে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরীকে পাকিস্তান সফরের সম্ভাবনা প্রসঙ্গে প্রশ্ন করা হয়। সেখানে তিনি বলেন, ‘পাকিস্তান যেহেতু স্বাগতিক দেশ সিদ্ধান্তটা তাদের কাছ থেকেই আসবে। প্রতিদিনই বিশ্বের প্রায় সব দেশ করোনার ব্যাপারে শঙ্কা প্রকাশ করছে। পাকিস্তানের ঘরোয়া টুর্নামেন্ট থেকেও ৯-১০ জন ক্রিকেটার চলে গেছে দেশে।’

তিনি আর যোগ করেন, ‘আমরা পাকিস্তান সফর নিয়ে সতর্ক। তবে সফরকারী দেশ হিসেবে যে কোনো সময় সিদ্ধান্ত নেয়া যায় না। তাদের (পিসিবি) কাছ থেকে দ্রুতই একটি সিদ্ধান্ত পাওয়ার অপেক্ষায় আছি। বর্তমান পরিস্থিতিতে সফর বাতিলের সম্ভাবনাই বেশি।’

এফটিপি অনুসারে পাকিস্তান সফরে একটি টেস্ট ও একটি ওয়ানডে খেলার কথা রয়েছে বাংলাদেশের। ১ এপ্রিল একমাত্র ওয়ানডে ম্যাচের পর ৫ এপ্রিল শুরু পাঁচদিনের টেস্ট। তবে করোনাভাইরাসের ফলে সফরটি বাতিল হলে তাতে অবাক হওয়ার কিছু থাকবে না। 

ডেইলি বাংলাদেশ/এএল