পাকিস্তানের জার্সিতে আফ্রিদি ফাউন্ডেশনের লোগো

পাকিস্তানের জার্সিতে আফ্রিদি ফাউন্ডেশনের লোগো

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:১৯ ৯ জুলাই ২০২০   আপডেট: ১৩:২১ ৯ জুলাই ২০২০

শহীদ আফ্রিদি

শহীদ আফ্রিদি

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরুর আগে অন্যরকম সমস্যায় পড়েছে পাকিস্তান ক্রিকেট দল। এই সিরিজের জন্য এখনো স্পন্সর খুঁজে পায়নি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এমতাবস্থায় এই সিরিজে বাবর আজমের দলের জার্সিতে দেখা যাবে শহীদ আফ্রিদি ফাউন্ডেশনের লোগো। 

পাকিস্তান ক্রিকেট দলের সবশেষ স্পন্সর ছিল কোমল পানীয় প্রস্তুতকারী প্রতিষ্ঠান পেপসি। প্রতিষ্ঠানটির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর আর কোনো স্পন্সরকে খুঁজে পায়নি পিসিবি। ফলে ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজের জন্য বাবর আজম, আজহার আলীদের চলমান অনুশীলন জার্সিতে নেই নেই কোনো স্পন্সরের লোগো।

স্পন্সরের খোঁজে হন্য হয়ে থাকা পিসিবিকে অবশ্য একটি প্রতিষ্ঠান আগ্রহ দেখিয়েছিল। কিন্তু তারা পেপসির মাত্র ৩০ শতাংশ অর্থ প্রস্তাব করেছে। এত ক্ষতি করে চুক্তি করতে চায় না পিসিবি। ফলে অপেক্ষার নীতি বেছে নিয়েছে তারা।

এরপরই জানা গেলো, ইংল্যান্ড সফরের ম্যাচগুলোতে পাকিস্তানের জার্সিতে দেশটির সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদির ফাউন্ডেশনের লোগো থাকবে। মূলত পিসিবির চ্যারিটি পার্টনার হওয়ায় আফ্রিদি এ সুযোগটি পাচ্ছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন আফ্রিদি নিজেই। সাবেক এই অলরাউন্ডার জানিয়েছেন, ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে পাকিস্তানের জার্সিতে থাকবে আফ্রিদি ফাউন্ডেশনের লোগো। এমন একটা সুযোগ দেয়ায় পিসিবিকে ধন্যবাদও জানিয়েছেন আফ্রিদি।

পাকিস্তানের সাবেক অধিনায়ক লিখেছেন, ‘ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজে পাকিস্তান ক্রিকেট দলের জার্সিতে আমাদের শহীদ আফ্রিদি ফাউন্ডেশনের লোগো থাকবে। আমরা এমন খবরে খুবই আনন্দিত।’ 

তিনি আরো লেখেন, ‘আমরা পিসিবির চ্যারিটি পার্টনার হওয়ায় এই সুযোগটি পাচ্ছি। অনুপ্রেরণা ও সাহস জোগানোর জন্য ওয়াসিম খান (পিসিবি সিইও) এবং পিসিবিকে ধন্যবাদ জানাই। আমাদের দলের জন্য অনেক শুভকামনা।’

ডেইলি বাংলাদেশ/এএল