Alexa পাঁচ বছরের নিষেধাজ্ঞায় শাহাদাত

পাঁচ বছরের নিষেধাজ্ঞায় শাহাদাত

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:১৭ ১৯ নভেম্বর ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

সতীর্থ আরাফাত সানি জুনিয়রকে পিটিয়ে নিষিদ্ধ হলেন জাতীয় দলের সাবেক পেসার শাহাদাত হোসেন রাজিব। তাকে দুই বছরের স্থগিত নিষেধাজ্ঞাসহ ৫ ‌বছরের জন্য নিষিদ্ধ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর পাশাপাশি তাকে আর্থিক জরিমানা করা হয়েছে। তাকে তিন লাখ টাকা জরিমানা গুনতে হচ্ছে।

নেতিবাচক কারণে বারবারই খবরের শিরোনাম হচ্ছেন শাহাদাত। গৃহকর্মী নির্যাতনের মামলায় তিন বছর আগে কয়েক মাস জেলেও ছিলেন তিনি। পরে নিজেকে শোধরানোর অঙ্গিকার দিয়ে আবারো ক্রিকেটে ফেরেন তিনি। কিন্তু সে অঙ্গিকার রাখতে পারেননি শাহাদাত।

ঘটনাটি ঘটে রোববার। শেখ আবু নাসের স্টেডিয়ামে বলের এক পিঠ ঘঁষে দেয়ার জন্য আরাফাত সানি জুনিয়রকে বলেন রাজিব। কিন্তু সেটা ঠিকভাবে করতে পারবেন না বলে জানান আরাফাত। আর এতেই মেজাজ হারিয়ে ফেলেন রাজিব। ক্ষিপ্ত হয়ে তিনি চড়-থাপ্পড় দিতে থাকেন আরাফাতকে। এমনকি তাকে লাথিও মেরেছেন অভিযোগ প্রত্যক্ষদর্শীদের।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করেন ম্যাচ রেফারি সাবেক ক্রিকেটার শিপার। বোর্ডের কাছে তিনি রিপোর্ট পাঠান।

এর  প্রেক্ষিতে মঙ্গলবার (১৭ নভেম্বর) বিসিবির পক্ষ থেকে শাহাদাতের শাস্তির বিষয়টি নিশ্চিত করা হয়েছে। তবে আগামী ২৬ নভেম্বর পর্যন্ত আপিলের সুযোগ পাচ্ছেন শাহাদাত।

বিসিবির টেকনিক্যাল কমিটির এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। বৈঠক শেষে টেকনিক্যাল কমিটির প্রধান মিনহাজুল আবেদীন বলেন, শাহাদাতের কিন্তু আগেও শৃঙ্খলাভঙ্গের ইতিহাস ছিলো, সেটাকে বিবেচনায় নেয়া হয়েছে। মাঠের মধ্যে সতীর্থের গায়ে হাত তোলা, এটা তো গুরুতর অপরাধ। টেকনিক্যাল কমিটির সবাই তার এই শাস্তির ব্যাপারে একমত হয়েছে।

তিনি বলেন, আমাদের আশা, অন্য ক্রিকেটারদের জন্যও এটা একটা দৃষ্টান্ত হয়ে থাকবে। যে কোন ক্রিকেটারের জন্যই এটা একটা খারাপ ব্যাপার যে, সে বারবার এরকম অপ্রীতিকর ঘটনায় জড়াচ্ছে। শৃঙ্খলার ক্ষেত্রে কাউকে ছাড় দেয়া হবে না, এই বার্তাটা আমরা সবাইকে দিতে চাই।

ডেইলি বাংলাদেশ/এম