Alexa পাঁচ টাকার হোটেলের পর এবার ‘টয়লেট’ পাচ্ছে শিক্ষার্থীরা

পাঁচ টাকার হোটেলের পর এবার ‘টয়লেট’ পাচ্ছে শিক্ষার্থীরা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:০০ ২০ জানুয়ারি ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী বাজারে শিক্ষার্থীদের মাত্র পাঁচ টাকায় ভাত খাওয়ানো সেই হোটেল মালিক এবার ‘টয়লেট’ বানাচ্ছেন।

শিক্ষার্থীদের জন্য স্বাস্থ্যসম্মত টয়লেট বানাতে অন্নপূর্ণা হোটেল অ্যান্ড রেস্টুরেন্টের মালিক বিপ্লব সরকারকে ৫০ হাজার টাকা দিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

রোববার রাতে রাজধানীর গুলশান নিজ কার্যালয়ে বিপ্লব সরকারের হাতে টয়লেট বানানোর টাকা তুলে দেন মন্ত্রী।

বিপ্লব সরকার জানান, পাঁচ টাকায় শিক্ষার্থীকে ভাত খাওয়ানোর বিষয়টি ইউটিউবে দেখতে পান ব্রাহ্মণবাড়িয়ার আখাউয়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল। পরে বিষয়টি তিনি আইনমন্ত্রীকে জানান। টাকার অভাবে টয়লেট না বানানোর বিষয়টিও জানান তিনি। শিক্ষার্থীদের জন্য স্বাস্থ্যসম্মত টয়লেটের গুরুত্ব বুঝতে পেরে ৫০ হাজার টাকা দেন মন্ত্রী।

আইনমন্ত্রীর কার্যালয়ে হোটেল মালিক বিপ্লব সরকার

জানা গেছে, আড়ানী বাজারে বাবা শ্যামল সরকারের ‘অন্নপূর্ণা হোটেল অ্যান্ড রেস্টুরেন্টে’ কয়েক বছর ধরেই আড়ানী মনোমোহিনী সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের পাঁচ টাকায় ভাত খাওয়াচ্ছেন বিপ্লব সরকার। সময়ের সঙ্গে সঙ্গে বেড়েছে শিক্ষার্থীর সংখ্যাও। এখন গড়ে প্রতিদিন ৬০-৭০ জন শিক্ষার্থী পাঁচ টাকায় পেট ভরে ভাত খায় এ হোটেলে।

বিপ্লব সরকার বলেন, ক্ষুধার কষ্ট আমি বুঝি। তাই সেবার মানসিকতা থেকে শিক্ষার্থীদের জন্য পাঁচ টাকায় খাবারের আয়োজন করেছি। প্রথমে বাবার অগোচরে কাজটি শুরু করলেও বাবা জানার পর আপত্তি করেননি।

তিনি আরো বলেন, ইউটিউবে আমার কার্যক্রম দেখে যোগাযোগ করেন আখাউড়া পৌরসভার মেয়র। তাকে টয়লেটের বিষয়টি জানাই। তিনি আমাকে আশ্বস্ত করেন আইনমন্ত্রী টয়লেট বানাতে টাকা দেবেন।

আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল বলেন, বিপ্লব সরকারের উদ্যোগে পাঁচ টাকায় পেট ভরে খেতে পারছে শিক্ষার্থীরা। এবার তাদের জন্য স্বাস্থ্যসম্মত টয়লেট বানাতে বিপ্লব সরকারকে আর্থিক সহায়তা দিয়েছেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক।

ডেইলি বাংলাদেশ/এআর