Alexa পাঁচবিবিতে ধরা ছোঁয়ার বাইরে বিদ্যুতের মিটার টেম্পারিংয়ের হোতা

পাঁচবিবিতে ধরা ছোঁয়ার বাইরে বিদ্যুতের মিটার টেম্পারিংয়ের হোতা

পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৪৫ ১৮ নভেম্বর ২০১৯  

ছবি : ডেইলি বাংলাদেশ

ছবি : ডেইলি বাংলাদেশ

জয়পুরহাটের পাঁচবিবিতে একটি চক্র র্দীঘদিন ধরে টাকার বিনিময়ে পল্লী বিদ্যুৎ গ্রাহকদের প্রলোভন ও ভুল বুঝিয়ে মিটার টেম্পারিং করে আসছে। ফলে স্বাভাবিক বিলের চেয়ে অনেক কম বিল আসছে গ্রাহকদের। এতে গ্রাহকরা লাভবান হওয়ার পরিবর্তে পড়েছেন চরম বিপাকে। তাদের জরিমানা হিসেবে গুনতে হচ্ছে মোটা অংকের টাকা।

ভুক্তভোগীদের অভিযোগ, যাদের ফাঁদে পড়ে তারা বিপাকে পড়েছেন তাদের কিছুই হচ্ছে না। পল্লী বিদ্যুৎ তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিচ্ছে না। তারা সব সময় থেকে যাচ্ছেন ধরা ছোঁয়ার বাইরে। 

মিটার টেম্পারিংয়ের বিষয়টি পাঁচবিবি পল্লী বিদ্যুতের ড্রাইভার মো. জিয়া ও ডে-লেবার শহিদুল অফিসকে জানালে, অফিস তাৎক্ষণিক এজিএম ও জুনিয়র ইঞ্জিনিয়ার আমির হামজাসহ প্রয়োজনীয় জনবল নিয়ে টেম্পারিংয়ের অভিযোগে পাঁচটি মিটার খুলে আনেন । 

এজিএম (কমার্শিয়াল) মো. আলামিন হোসেন বলেন, হান্নান, ও বিশ্বজিৎ নামে দুই ব্যক্তি দীর্ঘদিন ধরে মিটার টেম্পারিংয়ের কাজ করে আসছিল। বাগজানার লোকমান হোসেন, আসলাম হোসেন, মো. জুয়েল, রতনপুরের টুকু চৌধুরীসহ বিভিন্ন গ্রাহকের মিটার টেম্পারিং তারা করেছে । এছাড়া প্রত্যেকটি মিটার আমরা চেক করছি, যেগুলো টেম্পারিং করা হয়েছে সেগুলো আমরা খুলে আনব এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

ডিজিএম সীমা রানী কুণ্ডু বলেন, আমরা খবর পেয়ে টেম্পারিং করা মিটারগুলো খুলে এনেছি এবং ফাইলসহ সদরে পাঠিয়েছি। এখনো সিদ্ধান্ত আসেনি, সিদ্ধান্ত আসলেই প্রয়োজনীয় ব্যবস্থা নেব ।
 

ডেইলি বাংলাদেশ/জেএইচ