Alexa পরীক্ষা কেন্দ্র নাকি ভোটকেন্দ্র!

পরীক্ষা কেন্দ্র নাকি ভোটকেন্দ্র!

আনোয়ার হোসেন, মণিরামপুর ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:৩০ ৫ ডিসেম্বর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

যশোরের মণিরামপুরে বৃহস্পতিবার থেকে সব প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক পরীক্ষা শুরু হয়েছে। সকাল ও দুপুরে দুই শিফটে পরীক্ষা চলছে।

পরীক্ষার সময় হল ও কেন্দ্রে অভিভাবকদের প্রবেশ নিয়ন্ত্রণে অভিনব কৌশল গ্রহণ করেছে উপজেলার টেংরামারী স্কুল কর্তৃপক্ষ। পরীক্ষার হলের চারপাশে ভোটকেন্দ্রের মত দড়ি ও লাল নিশান দিয়ে ঘিরে রাখা হয়েছে। কাউকে দড়ি ও লাল নিশানের ভেতরে প্রবেশ না করতে মাইকে ঘোষণা দেয়া হচ্ছে।

বাইরে দাঁড়িয়ে থাকা অভিভাবক আবুল হোসেন বলেন, আমার মেয়ে দ্বিতীয় শ্রেণিতে পড়ে। পরীক্ষার হলে ওকে উৎসাহ দিতে যেতে চাচ্ছিলাম। কিন্তু স্কুল কর্তৃপক্ষ নির্দিষ্ট এলাকার ভেতরে ঢুকতে দিচ্ছে না। তাই বাইরে দাঁড়িয়ে আছি।

ওই স্কুলের শিক্ষক রিপন হোসেন বলেন, গত বছর বার্ষিক পরীক্ষার সময় অভিভাবকদের চাপ ঠেকাতে পারছিলাম না। আমিসহ অনেক শিক্ষক অসুস্থ হয়ে পড়েছিলাম। এবার সেই চাপ কমাতে শুরু থেকেই নতুন ব্যবস্থা নেয়া হয়েছে।

পরীক্ষা পরিচালক মোক্তার হোসেন বলেন, স্কুল কর্তৃপক্ষের সঙ্গে পরামর্শ করে আগেরদিন কেন্দ্রের চারপাশে দড়ি ও লাল নিশান লাগানো হয়েছে। অভিভাবকদের ভেতরে ঢুকতে নিষেধ করা হচ্ছে। পরীক্ষার হলের পরিবেশ যথেষ্ট ভালো রয়েছে।

ডেইলি বাংলাদেশ/এআর