Alexa পরিকল্পনার মাধ্যমে সমস্যা সমাধান করতে হবে: তাজুল 

পরিকল্পনার মাধ্যমে সমস্যা সমাধান করতে হবে: তাজুল 

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৪৮ ২৬ জানুয়ারি ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, যে কোনো কাজ নিয়ে সমালোচনা করা যাবে, আলোচনা করা যাবে, এতে কোনো সমস্যা নেই। তবে আমাদের দেশে যে সমস্যাগুলো আছে সেগুলো হুট করেই সমাধান করা সম্ভব নয়। পরিকল্পনার মাধ্যমে কাজ করে সমস্যা সমাধান করতে হবে। 

রোববার রাজধানীর গুলশানে স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

মন্ত্রী বলেন, সুষ্ঠু পরিকল্পনা নিয়ে কাজ করলে যে কোনো ধরনের সমস্যা ও প্রাকৃতিক দুর্যোগ থেকে রক্ষা পাওয়া সম্ভব হবে। হুট করেই একটা করে ফেললাম এমন কিছু করতে চাওয়াটা ঠিক হবে না।

তিনি বলেন, এক সময় বলা হতো পৃথিবীর সবচেয়ে দরিদ্রতম দেশের মধ্যে বাংলাদেশ একটি। আমাদের স্বাধীনতা অর্জন করার সময় মাথাপিছু আয় ছিল ৫০-৬০ ডলার। সেখান থেকে এখন বাংলাদেশের মানুষের মাথাপিছু আয় প্রায় ২০০০ ডলারে উন্নীত হয়েছে। প্রতিনিয়ত বাংলাদেশ উন্নতির দিকে যাচ্ছে। এক সময় এ বাংলাদেশ একটি উন্নত রাষ্ট্রে পরিণত হবে।

‘আমাদের সচিবরা বলেন, আগে তো সন্ধ্যার পর সচিবালয়ে মাছিও থাকত না। কিন্তু এখন রাত আটটা-নয়টা পর্যন্ত কাজ করতে হয়। আমরা উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছি।’ 

তিনি আরো বলেন, আমাদের প্রধানমন্ত্রী খুবই দক্ষ এবং পরিশ্রমী। আপনারা সবাই পাশে থাকবেন সবাই মিলে কাজ করবেন। ইনশাআল্লাহ উন্নত ও স্বপ্নের বাংলাদেশ আমরা গড়তে পারবো।

ডেইলি বাংলাদেশ/এসএইচআর/এসআই