পদ্মায় নৌকা ডুবে ৪ জন নিখোঁজ   

পদ্মায় নৌকা ডুবে ৪ জন নিখোঁজ   

কুষ্টিয়া প্রতিনিধি    ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:২৯ ৭ জুলাই ২০২০   আপডেট: ১৬:৩৩ ৭ জুলাই ২০২০

ফাইল ফটো

ফাইল ফটো

কুষ্টিয়ার কুমারখালীতে পদ্মা নদীতে দুইটি নৌকা ডুবে ৪ জন নিখোঁজের খবর পাওয়া গেছে। এ ঘটনায় আরো ৯ জনকে অসুস্থ অবস্থায় উদ্ধার করেছে স্থানীয়রা।

মঙ্গলবার সকালে নদী সংলগ্ন সাদিপুর ইউপির ঘোষপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এলাকায় এ নৌকা ডু‌বির ঘটনা ঘটে।   

নিখোঁজ ব্যক্তিরা হলেন- জেলার ভেড়ামারা উপজেলার বাহাদুরপুর ইউপির জামালপুর গ্রামের হারান শেখের ছেলে জুয়েল, নজু’র ছেলে জাকির, জলিলের ছেলে শরিফুল ও রঞ্জিতের ছেলে জুবা।

উদ্ধারকৃত ব্যক্তিরা হলেন একই এলাকার তুকা প্রামাণিকের ছেলে জহির, কটার ছেলে বিপুল, আমজেদের ছেলে বকুল, শাহজামালের ছেলে সাজু, ফজলের ছেলে তদে, আগা’র ছেলে সুলতান, মানিকের ছেলে মনসুর, খবিরের ছেলে জামিন ও শামিমের ছেলে রিফাত। এরা সবাই দিনমজুর। 

জানা গেছে, ভেড়ামারা উপজেলার বাহাদুরপুর ইউপির জামালপুর থেকে ইঞ্জিল চালিত করিমনে কুমারখালীর ঘোষপুর আসে ১৩ জন দিনমজুর। তারা দুইটি নৌকায় করে পদ্মা নদী পাড় হয়ে উলু ঘাস কাঁটতে চরে যাচ্ছিল। একটি নৌকায় ছিল ৯ জন ও অপর নৌকায় ৪ জন। 

নদীর কুল থেকে একটু দূরে যেতেই প্রবল স্রোতে নৌকা দুটি ডুবে যায়। এরপর ৯ জন সাঁতার কেটে নদীর কুলে এসে অসুস্থ হয়ে পড়লেও এখনো নিখোঁজ রয়েছে ৪ জন।

ঘটনার সত্যতা স্বীকার করে সাদিপুর ইউপির চেয়ারম্যান তোফাজ্জেল হোসেন বলেন, উদ্ধারকৃতদের প্রাথমিক চিকিৎসা দেয়ায় সুস্থ হয়ে উঠেছে এবং তারা সবাই ভেড়ামারা উপজেলার জামালপুরের লোক।  

এ বিষয়ে কুমারখালী ফায়ার সার্ভিসের কর্মকর্তা অমিয় কুমার বিশ্বাস জানান, নিখোঁজ ব্যক্তিদের উদ্ধার কাজ চলমান রয়েছে। 

ডেইলি বাংলাদেশ/এমএইচ