Alexa পদত্যাগে অস্বীকৃতি নেতানিয়াহু

পদত্যাগে অস্বীকৃতি নেতানিয়াহু

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:২৪ ২২ নভেম্বর ২০১৯   আপডেট: ১৭:২৫ ২২ নভেম্বর ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দুর্নীতির অভিযোগে অভিযুক্ত হওয়ার পরেও পদত্যাগ করবেন না বলে জানিয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

নেতানিয়াহুর বিরুদ্ধে ঘুষ, জালিয়াতি ও বিশ্বাসভঙ্গের অভিযোগ আনা হয়েছে। তার ওপর আনা এই অভিযোগগুলো দেশটির পঙ্গু রাজনৈতিক ব্যবস্থাকে আরো বিশৃঙ্খলায় ফেলে দিয়েছিলেন। এ অভিযোগে তিনি যদি ঘুষের মামলায় দোষী সাব্যস্ত হয় তাহলে তার সর্বোচ্চ ১০ বছর পর্যন্ত সাজা হতে পারে। আর যদি জালিয়াতি ও বিশ্বাসভঙ্গের অভিযোগ প্রমাণিত হয় তাহলে সর্বোচ্চ তিন বছরের সাজা হতে পারে।

এই প্রথম ইস্রায়েলি প্রধানমন্ত্রীকে কোনো অপরাধের অভিযোগে অভিযুক্ত করা হয়েছে। এ বিষয়ে পুলিশ ও প্রসিকিউটররা একটি মহৎ ষড়যন্ত্রের শিকার বলে দাবি করেছেন নেতানিয়াহু ।

 তিনি অবজ্ঞাপূর্ণভাবে দাবি করে আরো বলেন, তার বিরুদ্ধে আনা অভিযোগগুলো সম্পূর্ণ মিথ্যা। তাকে কলঙ্কিত করার জন্য এ অভিযোগ আনা হয়েছে। পুলিশ এবং তদন্তকারীরা আইনের উর্ধ্বে নয়। তাই তিনি তদন্তকারী কর্মকর্তা সম্পর্কে তদন্তের ঘোষণা দেন।

অভিযোগ অনুসারে নেতানিয়াহু কয়েক হাজার কোটি ডলার চ্যাম্পেইন এবং সিগার বিলিয়নিয়ার বন্ধুদের কাছ থেকে গ্রহণ করেছিলেন। একটি সংবাদপত্র প্রকাশকের সঙ্গে বাণিজ্য করার প্রস্তাব দিয়েছিলেন এবং একটি জনপ্রিয় নিউজ সাইটে অনুকূল কভারেজের বিনিময়ে ধনী টেলিকম ম্যাগনেটকে সাহায্য করার জন্য তার প্রভাব ব্যবহার করেছিলেন।

এই অভিযোগের কারণে পদত্যাগ করার প্রয়োজন নেই বলে নেতানিয়াহু মনে করেন।

ডেইলি বাংলাদেশ/আরএএইচ