Alexa পঞ্চমীতলায় সড়কের বেহাল দশা

পঞ্চমীতলায় সড়কের বেহাল দশা

মান্দা (নওগাঁ) প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৪৩ ২২ জানুয়ারি ২০২০   আপডেট: ১৬:৫৮ ২২ জানুয়ারি ২০২০

মান্দার পঞ্চমীতলা-কদমতলী সড়কের বেহাল দশার কবলে দীর্ঘদিন থেকে ভোগান্তি পোহাতে হচ্ছে পথচারীদের। সড়কটি পাকা হওয়ার দীর্ঘ সময় পেরিয়ে গেলেও সংস্কার কিংবা মেরামত না করায় বর্তমানে পুরো সড়কের কার্পেটিং উঠে গেছে। পরিস্থিতি এমনই যে, যেন দেখার কেউ নেই!

সড়কে অসংখ্য খানাখন্দ সৃষ্টি হওয়ায় ছোট যানবাহন, ছাত্রছাত্রীসহ জনসাধারণের চলাচলে অযোগ্য হয়ে পড়েছে। এলাকাবাসী জরুরি ভিত্তিতে সড়কটি মেরামতের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেছেন।

জানা যায়, উপজেলার গনেশপুর ইউপির পঞ্চমীতলা মোড় থেকে মৈনম ইউপির কদমতলী মোড় পর্যন্ত আড়াই কিলোমিটার গ্রামীণ কাঁচা সড়ক ২০০০ সালের দিকে পাকা করা হয়।

এ সড়ক দিয়ে মান্দা-মহাদেবপুর, পাহাড়পুর, গোপালকৃষ্ণপুর, বিন্দারামপুর, চাঁনপুর, নলকুড়ি, দূর্গাপুর এবং বিলদুবলাসহ প্রায় ২০ গ্রামের হাজার মানুষ চলাচল করে। তারা প্রতিনিয়ত নওগাঁ-রাজশাহী মহাসড়ক হয়ে সতিহাট বাসস্ট্যান্ডের ওপর দিয়ে উপজেলা ও জেলা সদর, বিভাগীয় শহর রাজশাহী এবং রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে যাতায়াত করেন।

এ পরিস্থিতিতে এলাকাবাসীর হাটবাজারে কৃষিপণ্য বহনে যেমন অসুবিধা পোহাতে হচ্ছে,তেমনি জরুরি রোগী নিতেও ভোগান্তিতে পড়তে হচ্ছে রোগীর স্বজনদের। সড়কটি নির্মাণের দীর্ঘ সময় পেরিয়ে গেলেও সংস্কার কিংবা মেরামত না করার কারণে পুরো সড়কের কংক্রিট উঠে ছোট-বড় শতশত গর্তসহ খানাখন্দ সৃষ্টি হয়েছে। 

বিন্দারামপুর গ্রামের আব্দুল কুদ্দুস এবং দূর্গাপুর গ্রামের (ওয়েদের মোড়ের) নয়নসহ আরো অনেকে জানান, সড়কটি দীর্ঘদিন থেকে সংস্কার না কারায় মরণ ফাঁদে পরিণত হয়েছে। এটি দ্রুত সংস্কার করা প্রয়োজন।

মান্দা উপজেলা এলজিইডি ইঞ্জিনিয়ার শাহ মো. শহিদুল হক বলেন, রাস্তাটির টেন্ডার হয়েছে। ঠিকাদারি প্রতিষ্ঠান খুব শিগগিরই রাস্তাটি সংস্কার কাজ শুরু করবে বলে আশা করছি।

ডেইলি বাংলাদেশ/জেডআর/এআর