Alexa নয় দিনে রোগীকে এক হাজার ৭৩ ট্যাবলেট সেবন!

নয় দিনে রোগীকে এক হাজার ৭৩ ট্যাবলেট সেবন!

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:৪৪ ২১ জুন ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

রাজধানীর ফার্মগেট এলাকার গ্রিন রোডে অবস্থিত সোশ্যাল ইসলামী ব্যাংক হাসপাতালে বৃহস্পতিবার অভিযান চালিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব)। জানা গেছে, সোশ্যাল ইসলামী ব্যাংক হাসপাতালে ভর্তি হওয়া এক হার্টের রোগীকে এক হাজার ৭৩টি ট্যাবলেট খাওয়ানো হয়েছে বলে একটি বিল দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। এমন অভিযোগের ভিত্তিতে সেখানে অভিযানে যায় র‌্যাব।

বৃহস্পতিবার রাতে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম এ অভিযান পরিচালনা করেন। অভিযানটি রাত সাড়ে ৯ টায় শুরু হয়ে শেষ হয় রাত সাড়ে ১২ টায়। এ সময় ভুয়া বিল করার প্রমাণসহ মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট জব্দ করা হয়। এছাড়া ভুক্তভোগী রোগীর নামে হ্যান্ড গ্লাভস ব্যবহারের বিলও জব্দ করেছে র‌্যাব।

এসময় সারোয়ার আলম বলেন, রোগীকে আইসিইউতে রেখে অতিরিক্ত বিল করা হয়েছে। রোগীর ফাইলে অন্যান্য ওষুধের পরিমাণ দেখে মনে হয়েছে এখানে অতিরিক্ত বিল করা হয়েছে। বেশ কিছু ওষুধ আইটেম বিলের জন্য বাড়িয়ে লেখা হয়েছে। বিষয়টি খুবই ট্যাকনিকাল। এটি ইনকোয়ারি জন্য আমরা ডিজি হেল্থকে রেফার করেছি।

তিনি আরো বলেন, মানুষকে অতিরিক্ত বিল করে প্রতারণা করা হচ্ছে। বিষয়টি তদন্ত ও ব্যবস্থা নেবে ডিজি হেল্থ। তদন্ত হওয়ার পরেই আমরা আইনি ব্যবস্থা গ্রহণ করব।

র‍্যাব-২-এর কোম্পানি কমান্ডার মহিউদ্দিন ফারুকী বলেন, ৯ দিন আগে ভর্তি হওয়া হার্টের এক রোগীকে এক হাজার ৭৩টি ট্যাবলেট খাওয়ানো হয়েছে বলে বিল দিয়েছে হাসপাতালটি। একজন রোগীর পক্ষে ৯ দিনে কিভাবে এতগুলো ট্যাবলেট খাওয়া সম্ভব? 

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ