Alexa নোবেলকে চাবুক মারতে চাইলেন কলকাতার শিল্পী

নোবেলকে চাবুক মারতে চাইলেন কলকাতার শিল্পী

বিনোদন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৩১ ২ আগস্ট ২০১৯   আপডেট: ১৬:৩৩ ২ আগস্ট ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভারতের টেলিভিশন চ্যানেলের সঙ্গীকত বিষয়ক রিয়েলিটি শো ‘সা রে গা মা পা ২০১৯’ এ অংশ নিয়ে আলোচনায় আসেন বাংলাদেশের ছেলে নোবেল। ভাগ্য সহায়তা না হবার কারণে শ্রেষ্ঠতের মুকুট অর্জন অধরাই থেকে যায়। হয়েছেন দ্বিতীয় রানার্স আপ। নোবেলকে নিয়ে সম্প্রতি বিতর্ক শুরু হয়েছে। এই বিতর্কে নোবেকে চাবুক মারতে চেয়েছেন ইমন চক্রবর্তী।

তার একটি লাইভ সাক্ষাৎকারে জাতীয় সঙ্গীত নিয়ে মন্তব্য করে নতুন বিতর্কের জন্ম দিয়েছেন নোবেল। সেই সাক্ষাৎকারে নোবেল বলেছেন, রবীন্দ্রনাথের লেখা জাতীয় সঙ্গীত ‘আমার সোনার বাংলা’ যতটা না দেশকে এক্সপ্লেইন করে তারচেয়ে কয়েক হাজার গুণে এক্সপ্লেইন করে প্রিন্স মাহমুদ স্যারের লেখা ‘বাংলাদেশ’ গানটি।

নোবেলের এমন মন্তব্যে উত্তাল সোশ্যাল মিডিয়া। তাকে এমন মন্তব্যের জন্য ক্ষমা চাইতে বলছেন অনেকেই। অনেকেই দেশের জাতীয় সংগীতকে অপমান করার জন্য তার বিচারও দাবি করেছেন। বিতর্কের এই আগুনে যেনো ঘি ঢাললেন কলতার জনপ্রিয় গায়িকা ইমন চক্রবর্তী।

নোবেলের এই সাক্ষাৎকাটি দেখার পরই তাকে চাবুক মারতে চেয়েছেন ইমন চক্রবর্তী। ভারতীয় এক গণমাধ্যমে ইমন বলেন, আমরা এখনো ভুল করলে বড়রা শুধরে দেন। শাসন করেন। নোবেল আমার ছোট ভাইয়ের মতো। সদ্য ক্যারিয়ার শুরু করেছে। তাই শুরুতেই এরকম বিরূপ মন্তব্য ওর করা উচিত হয়নি। দিদি হিসেবে,শিল্পী হিসেবে এবং সর্বোপরি একজন বাঙালি হিসেবে আমি একথা বলেছি। নোবেল নিজেকে দ্রুত শুধরে নিতে পারলে ওর জন্যই ভালো।

ইমন আরো বলেন, শুধুই যে নোবেল বাংলাদেশকে অপমান করেছেন, জাতীয় সংগীতের অবমাননা করেছেন এমন নয়, বাঙালির সাংস্কৃতিক আত্ম্যাভিমানে আঘাত করেছেন। একজন শিল্পী হিসেবে আমি এর প্রতিবাদ জানালাম।

প্রসঙ্গত, ইমন চক্রবর্তী একজন ভারতীয় গায়িকা। 'তুমি  যাকে ভালোবাসো' গানের জন্য শ্রেষ্ঠ চলচ্চিত্র প্লেব্যাক সিঙ্গারের জন্য ২০১৭ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছেন যা ভারতবর্ষে গায়কদের জন্য সবচেয়ে সম্মানজনক পুরস্কার। 

ডেইলি বাংলাদেশ/এনএ

Best Electronics
Best Electronics