Alexa নৈরাজ্য চালানোর চেষ্টা করছে শিবির-ছাত্রদল: তথ্যমন্ত্রী

বুয়েটে আন্দোলন

নৈরাজ্য চালানোর চেষ্টা করছে শিবির-ছাত্রদল: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:০০ ১৩ অক্টোবর ২০১৯   আপডেট: ১৬:১০ ১৩ অক্টোবর ২০১৯

সচিবালয়ে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপ করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ- পিআইডি

সচিবালয়ে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপ করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ- পিআইডি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের আন্দোলনের মধ্যে শিবির-ছাত্রদল প্রবেশ করে নৈরাজ্য চালানোর চেষ্টা করছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

রোববার সচিবালয়ে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতায় তিনি এ মন্তব্য করেন।

তথ্যমন্ত্রী বলেন, বুয়েটে আন্দোলনের মধ্যে শিবির-ছাত্রদল প্রবেশ করে নৈরাজ্য চালানোর চেষ্টা করছে। শিক্ষার্থীদের সতর্ক থাকার জন্য আহ্বান জানাচ্ছি। এর আগেও বিভিন্ন ছাত্র আন্দোলনে ছাত্রদল ও ছাত্রশিবির মিলে এই অপচেষ্টা চালিয়েছে। 

আবরার হত্যাকাণ্ডের ঘটনায় বিক্ষুব্ধ শিক্ষার্থীদের আবেগ অনুভূতির সঙ্গে একমত পোষণ করে তিনি বলেন, তাদের সঙ্গে আমি সমবেদনা প্রকাশ করছি। শিক্ষার্থীদের আন্দোলন যৌক্তিক মনে করি।

তথ্যমন্ত্রী বলেন, এ হত্যাকাণ্ডের ঘটনায় ১৯ সন্দেহভাজনকে প্রশাসন গ্রেফতার করা হয়েছে। এটাকে আমি স্বাগত জানাই। এবং এরইমধ্যে সরকারের প্রশাসন ও বিশ্ববিদ্যালয় প্রশাসন ছাত্রদের সঙ্গে একমত হয়ে যেসব পদক্ষেপ নিয়েছে সেটাও প্রশংসার দাবিদার। 

সব ধরনের দাবি মেনে নেয়ার পরেও ছাত্রদের পক্ষ থেকে আন্দোলন চালিয়ে যাবার ঘোষণা অযৌক্তিক বলে মন্তব্য করে হাছান মাহমুদ বলেন, যেসব দাবি তারা পেশ করেছে এরইমধ্যে সেসব দাবি নিয়ে সরকার ও বিশ্ববিদ্যালয় প্রশাসন কাজ করছে। সে ক্ষেত্রে তাদের আন্দোলন কন্টিনিউ হওয়ার কথা নয়।

ডেইলি বাংলাদেশ/আরএইচ